জাবি ক্যাম্পাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ এর দাবী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ এর দাবীতে বিবৃতি দেয় প্রগতিশীল ছাত্র জোট। জোটভুক্ত সংগঠন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, জাবি শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাবি সংসদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, জাবি শাখার সাধারণ সম্পাদক মাহাথির মোহাম্মদ এক যৌথ বিবৃতিতে এই দাবী জানান।
বিবৃতিতে বলা হয়, ”বিশ্ববিদ্যালয় দেশের জ্ঞান চর্চার সর্বোচ্চ প্রতিষ্ঠান। এমনকি রাষ্ট্রের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলোর একটি। নতুন জ্ঞান, নতুন চিন্তা, নতুন দর্শন তৈরির কারখানা হলো বিশ্ববিদ্যালয়। ফলে বিশ্ববিদ্যালয়ে সার্বক্ষণিক জ্ঞান চর্চার পরিবেশ জারি রাখার জন্য নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ থাকা অত্যন্ত জরুরি। বিশ্ববিদ্যালয় এর ক্লাসগুলো মাল্টিমিডিয়া সম্পন্ন, ল্যাবগুলোতে বিদ্যুৎ বিহীন গবেষণা করা সম্ভব নয়, এছাড়াও বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরী সচল রাখতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ থাকা জরুরি ।
ক্যান্টনমেন্ট, সরকারি মন্ত্রী ও আমলাদের বাসভবনের মতো অনুৎপাদনশীল জায়গায় সার্বক্ষণিক বিদ্যুৎ থাকতে পারলে বিশ্ববিদ্যালয়ের মতো জ্ঞান উৎপাদনের জায়গায় সার্বক্ষণিক বিদ্যুৎ থাকা বাঞ্চনীয়। ইতিপূর্বে প্রগতিশীল ছাত্র জোট বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সাথে বিভিন্নসময় দেখা করে নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবী জানিয়েছে, এমনকি ক্যাম্পাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ এর দাবিতে বিক্ষোভ মিছিল করেছে।অবিলম্বে নিরবচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা করা না হলে আমরা আরও কঠোর কর্মসূচীর দিকে যেতে বাধ্য হব।”
পছন্দের আরো পোস্ট