এশিয়ান জুনিয়র ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপে বাংলাদেশের সাফল্য

ব্যাডমিন্টন এসোসিয়েশন অফ ইন্দোনেশিয়ার ব্যবস্থাপনায় ও ব্যাডমিন্টন এশিয়ার তত্বাবধানে গত ১৪-২২ জুলাই ২০১৮ইং তারিখ পর্যন্ত ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় ব্যাডমিন্টন এশিয়া জুনিয়র চ্যাম্পিয়নশীপ-২০১৮ অনুষ্ঠিত হয়।

উক্ত জুনিয়র চ্যাম্পিয়নশীপে বাংলাদেশের ৬ সদস্য বিশিষ্ট বাংলাদেশ জাতীয় জুনিয়র ব্যাডমিন্টন দল ৪(চার) জন জুনিয়র খেলোয়াড়, ম্যানেজার হিসেবে ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি মোঃ আলমগীর হোসেন এবং কোচ হিসেবে সাবেক জাতীয় চ্যাম্পিয়ন ও লেভেল-১ কোচ এনায়েত উল্যা খান অংশগ্রহন করেন।

উক্ত এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশীপে এই প্রথম বাংলাদেশ জাতীয় জুনিয়র টীম প্রি-কোয়ার্টারে উঠার গৌরব অর্জন করেন। বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্য মন্ত্রণালয়ের মাননীয় সচিব আবদুল মালেক তাদের অভিনন্দন জানান।

পুরুষ এককে বাংলাদেশের সিবগাত ২১-১৪, ২১-১২ সেটে মেকাউ এর খেলোয়াড় লংকে পরাজিত করে এবং রাউন্ড ৩২ এ সিঙ্গাপুরের খেলোয়াড় জিয়া ওই এর নিকট পরাজিত হয়। বাংলাদেশের অন্য খেলোয়াড় লোকমান ২১-১১, ২১-৬ সেটে মঙ্গোলিয়ার খেলোয়াড় তেমুল গম্ভোদোসকে পরাজিত করে এবং রাউন্ড ৩২ এ ২১-০৬, ২১-০৮ সেটে চীনের খেলোয়াড় সিয়াং ওং লি এর নিকট পরাজিত হয়।

পুরুষ দ্বৈতে বাংলাদেশের লোকমান/গৌরব ২১-১১, ২১-১০ সেটে মায়ানমারের খেলোয়াড় আরি কং/ইয়ান জয়িংকে পরাজিত করে, রাউন্ড ৩২ এ ২২-২০, ২১-১৬ সেটে শ্রীলংকার খেলোয়াড় ডি সিলভা/থামাত দিয়াসকে পরাজিত করে এবং প্রি-কোর্য়াটারে কোরিয়ার খেলোয়াড় তাই ওয়াং সিং/সেন ওয়াং এর কাছে পরাজিত হয়।

পছন্দের আরো পোস্ট