ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজে বৃক্ষরোপন

৩০ লক্ষ শহীদদের স্মরনে রাউজানে ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজসহ রাউজানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা রোপন করা হয়েছে।

৩০ লক্ষ শহীদদের স্মরনে সারাদেশে একযোগে ৩০ লক্ষ বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসাবে রাউজান উপজেলায় জেলায় গাছের চারা রোপন করা হয়।

আজ (১৮-জুলাই) বুধবার সকাল ১০টায় ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষ মেলা ও বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধনের পর পর তারই অংশ হিসেবে ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন অত্র শিক্ষাপ্রতিষ্ঠানের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ সরওয়ার কামাল চৌধুরী।

Post MIddle

এ সময় এই বৃক্ষরোপনে অংশগ্রহণ করেন, অধ্যাপক শাহাব উদ্দীন, তৌহিদুল আনোয়ার, আবদুল জব্বার চৌধুরী, সুমিতা ঘোষ, স্বাপ্না বড়ুয়া, মমতাজ আহমেদ, জামিল হোসেন, আবুল কালাম, আজিজুল, সুমন দত্ত,লুৎফর রহমান। কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও রাউজান উপজেলা ছাত্রলীগের (দঃ) এর সাধারণ সম্পাদক মোঃ সালাউদ্দিন, সহ-সভাপতি আজিম উদ্দিন।

ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমির হামজা, সহ-সভাপতি খুরশেদ তালুকদার, যুগ্ন-সম্পাদক মো মামুন, মনির হোসেন, হাসান, বাবু, সাব্বির, শামসুলসহ প্রমূখ। এতে সাথে কলেজের ছাত্র-ছাত্রীরাও কলেজের বিভিন্ন স্থানে গাছের চারা রোপন করেন।

এসময় সরওয়ার কামাল চৌধুরী বলেন, ৭১ সালের মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ বীর শহীদের স্মৃতির সম্মানে ৩০ লাখ গাছের চারা রোপণের কর্মসূচি এবারের বৃক্ষরোপণ অভিযানে নতুন মাত্রা যোগ হয়েছে। এতে করে দেশের আপামর জনসাধারণ গাছের চারা রোপনে আরো বেশী উৎসাহিত হবে এবং বেশী বেশী করে তারা গাছের চারা রোপন করবে।

তিনি আরো বলেন সকল মানুষ এ কর্মসূচিতে অংশগ্রহণ করে আমাদের বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন আরো বাড়িয়ে দিয়েছে। এ কর্মসূচীর মাধ্যমে বর্তমান প্রজম্মের ছাত্র-ছাত্রীদের একাত্তরে শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করবে। বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন সোনার বাংলা বর্তমান তরুণ প্রজম্মের হাত ধরেই বাস্তবায়িত করা হবে। এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ২০৪১ সাসে বাংলাদেশ উন্নত ও সুখী সমৃদ্ধশালী দেশে রূপান্তরিত হবে। #আমির হামজা. রাউজান ১৮/৭/১৮

পছন্দের আরো পোস্ট