৬ দফা দাবীর কর্মবিরতির আজ ৬ষ্ঠ দিন

সাভারের গণস্বাস্থ্য মেডিকেলে ৬ষ্ঠ দিনের মত ছয় দফা দাবিতে আন্দোলন অব্যহত রেখেছে টিএমও ও  ইন্টার্ণ চিকিৎকেরা।

সরেজমিনে দেখা গেছে, সোমবার সকাল থেকে কর্মসূচী পালন শুরু করে আন্দোলনকারীরা। র‍্যালী, মানববন্ধন পালন করেন সকালে। দুপুরের পর আন্দোলনরত চিকিৎসকদের সাথে কথা বলতে আসেন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ ফরিদা আদিব খানম, গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক ডাঃ মনজুর কাদের, চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডীন ডাঃ এ.কে খান, ইন্টার্ন কো-অর্ডিনেটর ডাঃ রেজাউল হক, হাসপাতাল পরিচালক ডা. মিজানুর রহমান। কিন্তু দাবী মেনে নেওয়ার কোনো সিদ্ধান্ত না দিতে পারায়, শিক্ষার্থীরা ফ্লোরে বসে পড়েন। ফলে শিক্ষার্থীদের মাঝে তারা অবরুদ্ধ হয়ে পরে। আন্দোলনরত শিক্ষার্থীরা এসময় দাবী সমূহ দ্রুত মেনে নিতে বিভিন্ন ধরণের শ্লোগান দিতে থাকে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সকল টি.এম.ও দের বেতন ২২০০০ টাকা, ইন্টার্নশীপভাতা ১৫০০০ টাকাসহ ছয়টি দাবি যেন হাসপাতাল কর্তৃপক্ষ মেনে নেন। তার জন্য আমরা গত কয়দিন আন্দোলন করে আসছি।

Post MIddle

জানতে চাইলে অবরুদ্ধ গণস্বাস্থ্যে কেন্দ্রের সমন্বয়ক ডাঃ মনজুর কাদের জানান “ইন্টার্ন ও টি.এম.ও দের দাবি পূরণ করার ক্ষমতা আমি রাখি না। কারণ আমি এই দায়িত্বে নেই। এ ব্যাপারে ভিসি, রেজিস্ট্রারসহ সকলের সম্মতিতে সিদ্ধান্ত নিতে হবে।”

সোমবার সন্ধ্যা ৭ টায় পরবর্তী দিনের জন্য আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা জানান, “উপস্থিত শিক্ষকরা আমাদের দাবী নিয়ে আগামীকাল আবারো মিটিংয়ে বসার প্রতিশ্রুতি দেওয়ায় মানবিক দিক বিবেচনা করে আমরা আজকের মতো আন্দোলন স্থগিত করলাম। যতদিন পর্যন্ত দাবী আদায় না হবে, ততদিন কর্মবিরতি চলবে।”

এদিকে হাসপাতাল ঘুরে দেখা যায়, ১০৪ জন ইন্টার্ণ ও ৩২ জন ট্রেইনি মেডিকেল অফিসারের অভাবে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম প্রায় অচল হয়ে পড়েছে।

পছন্দের আরো পোস্ট