গণস্বাস্থ্য ইন্টার্ন ডাক্তারদের কর্মবিরতির তৃতীয়দিন

সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষানবিশ চিকিৎসকদের অনির্দিষ্টকালের কর্মবিরতির আজ তৃতীয়দিন।  কর্তৃপক্ষের নিকট  থেকে এখনো কোন সদুত্তর না মেলায়  গত বুধবার (৪ জুলাই) থেকে ৬ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য শুরু করা কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন নব্যডাক্তাররা।

এদিকে হাসপাতাল ঘুরে আজ (৬ জুলাই) শুক্রবার সকালে দেখা যায়,  প্যারামেডিক দিয়েই হাসপাতালে ভর্তি বিভিন্ন ওয়ার্ডের রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। কর্মবিরতির তৃতীয় দিনেও ৬২ জন নব্য ইন্টার্নদের সাথে  ভাতা বৃদ্ধির দাবিতে কর্মবিরতি পালন করছে ৩২ জন ট্রেইনি মেডিকেল অফিসার (টিএমও)। এদিকে সকাল ১১টার দিকে   হাসপাতালে আসেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। কিন্তু আন্দোলনরত চিকিৎসকদের সাথে কোনোপ্রকার কথা বা আলোচনা না করেই তিনি তাদের সামনে দিয়ে হাসপাতাল ত্যাগ করেন।

কর্তৃপক্ষের এমন উদাসীনতা ও রোগীদের যথাযথ চিকিৎসা নিয়ে চিন্তা না থাকায়, দাবি আদায় না হওয়া পর্যন্ত সকল ধরনের চিকিৎসা সেবা প্রদান থেকে বিরত থাকা অব্যাহত রাখবেন বলে জানান ইন্টার্ন ডাক্তারেরা। তবে ইমার্জেন্সী তে কোন রোগী আসলে তাদের সকল প্রকার সেবা নিশ্চিত করছেন তারা।

শিক্ষার্থীরা জানান, প্রতি বছর লক্ষ লক্ষ টাকা সেমিস্টার ফি বাড়ানো হলেও সেই ২০১২ সাল থেকে ভাতার পরিমাণ রয়ে গেছে ৪৫০০ টাকা। বর্তমান সময়ে একজন চিকিৎসক কিভাবে ৪৫০০ টাকা দিয়ে এক মাস চলবে, তা বারবার বুঝানোর চেষ্টা করা হলেও কর্তৃপক্ষ শুনতে অথবা কোনো ব্যবস্থা নিতে রাজি নন।
প্রতি মাসের ৭ তারিখের মধ্যে বেতন পরিশোধ করা, বাধ্যতামূলকভাবে ভাতা হতে থাকা-খাওয়া বাবদ খরচ কর্তন না করে শুধুমাত্র যারা হোস্টেলে থাকবে তারা যেনো আলাদা ভাবে পরিশোধ করতে পারে, সে ব্যবস্থা করা সহ মোট ৬টি দাবি জানান তারা।
পছন্দের আরো পোস্ট