বিউটিফিকেশন কোর্সের উদ্ধোধন

বাগেরহাটের মোরেলগঞ্জ রোববার সকালে তিন মাস ব্যাপি উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক বিউটিফিকেশন, ভামিং কম্পোষ্ট ও দর্জি প্রশিক্ষণে উদ্ধোধন করা হয়েছে। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার।

Post MIddle

উপজেলার মহিলা বিষয়ক দপ্তরের উদ্দ্যোগে ও মহিলাদের আয়বর্ধক প্রশিক্ষণ প্রকল্পের মাধ্যমে বিউটিশিয়ান ও ভামিং কম্পোষ্ট প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। ২য় ব্যাচের বিউটিফিকেশনে ২০ জন , ভামিং কম্পোষ্ট ও দর্জি প্রশিক্ষণে ২০ জন মোট ৬০ জন প্রশিক্ষণে অংশ গ্রহন করেন। এদের প্রতিদিন ১ শত টাকা হারে তিন মাসে ৯ হাজার টাকার ভাতাও প্রদান করা হবে। এ প্রশিক্ষণ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। ১ম ব্যাচের তিনদিন ব্যাপি প্রশিক্ষণ ৩০ জুন সমাপ্ত হবার পর ২য় ব্যাচের প্রশিক্ষণ শুরু হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওহাব হাওলাদার জানান, সম্পূর্ণ বিনা খরচে সরকারিভাবে উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক বিউটিফিকেশন ও ভামিং কম্পোষ্ট প্রশিক্ষণে চাহিদা ও প্রশিক্ষণার্থীদের আগ্রহ বাড়ছে। আর এ প্রশিক্ষণের মাধ্যমে এরা প্রশিক্ষিত হয়ে স্বাবলম্বী হওয়ায় সুযোগ পাবে। উদ্ধোধনী অনুষ্ঠানে মোরেলগঞ্জ প্রেস ক্লাব সাধারণ সম্পাদক শামীম আহসান মল্লিক, অফিস সহকারী শফিকুল ইসলাম, প্রশিক্ষক নাসিমা আকতার, রুবানা ইয়াসমিন, সারমিন আকতার

পছন্দের আরো পোস্ট