ক্লাশরুম ও গবেষণা ল্যাব পরিদর্শনে চবি উপাচার্য

আজ (২ জুলাই ২০১৮) রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অতি পুরাতন ভবন বিজ্ঞান অনুষদের অন্তর্ভূক্ত বিভিন্ন বিভাগের ক্লাসরুম, কম্পিউটার ল্যাব ও গবেষণা ল্যাব পরিদর্শন করেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

এ সময় চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমেদ, বিজ্ঞান অনুষদের অন্তর্ভূক্ত বিভিন্ন বিভাগের সভাপতিবৃন্দ, শিক্ষকবৃন্দ, প্রধান প্রকৌশলী, হিসাব নিয়ামক এবং প্রকৌশল দপ্তরের প্রকৌশলীবৃন্দ সহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে উপাচার্য বিজ্ঞান অনুষদের ডিন মহোদয়ের কার্যালয়ে সংশ্লিষ্ট সকলকে নিয়ে এক মতবিনিময় সভায় মিলিত হন।

উপাচার্য মতবিনিময় সভায় উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীরা একটি কঠিন প্রতিযোগিতার মাধ্যমে ভর্তি হয়ে এ বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার সুযোগ লাভ করেছে। শিক্ষার্থীদের শিক্ষা জীবনের প্রতিটি মুহুর্তকে অর্থবহ করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন অঙ্গিকারাবদ্ধ।

এ লক্ষ্যে বর্তমান প্রশাসন সংশ্লিষ্ট সকলকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সমস্যা সমাধানে দ্রুত কার্যকর উদ্যোগ গ্রহণ করছে। এরই ধারাবাহিকতায় তিনি বিজ্ঞান অনুষদের অন্তর্ভূক্ত বিভিন্ন বিভাগের ক্লাশরুম, কম্পিউটার ল্যাব এবং বিভিন্ন গবেষণা ল্যাব পরিদর্শন সহ উক্ত অনুষদের শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন এবং তাদের বিভিন্ন সমস্যার কথা অত্যন্ত মনোযোগ সহকারে শুনেন।

উপাচার্য তাঁদের উপস্থাপিত এ সকল সমস্যা চিহ্নিত করে এক সপ্তাহের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য প্রধান প্রকৌশলীকে তাৎক্ষণিক নির্দেশ প্রদান করেন। মাননীয় উপাচার্য দৃঢ় কন্ঠে বলেন, বিশ্ববিদ্যালয়ের চলমান সুষ্ঠু ও শান্তিপূর্ণ একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম অধিকতর গতিশীল করতে যা যা করা প্রয়োজন বিশ্ববিদ্যালয় প্রশাসন সেসব ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর। তিনি এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

পছন্দের আরো পোস্ট