বেরোবি উপাচাযর্কে অফিসার্স এসোসিয়েশনের স্মারকলিপি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে সেকশন অফিসার(গ্রেড-০২) পদে কর্মরত কর্মকর্তা মো: গোলাম নুরকে স্থায়ী পদে নিয়োগ নিশ্চিত করতে রেজিস্ট্রারের মাধ্যমে উপাচার্যকে স্মারকলিপি প্রদান করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশন। সোমবার বেলা ২ টায় অফিসার্স এসোসিয়েশনের সভাপতি এ. টি. জি. এম গোলাম ফিরোজ ও সাধারণ সম্পাদক মোরশেদ-উল আলম রনি স্বাক্ষরিত স্মারকলিপি রেজিস্ট্রার দপ্তরে জমা দেন অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

জানা যায়, গত ২৪ জুন অফিসার্স এসোসিয়েশনের কার্যনিবার্হী পরিষদের জরুরি সভায় সেকশন অফিসার (গ্রেড-০২) পদে কর্মরত মো: গোলাম নুরকে সেকশন অফিসার (গ্রেড-০২) এর স্থায়ী পদে নিয়োগের বিষয়ে আলোচনা করা হয়।

আলোচনায় বলা হয়, গোলাম নুর গত ০১-০১-২০১৩ সাল থেকে এডহক ভিত্তিতে কর্মরত আছেন এবং গত ৫২ তম সিন্ডিকেট সভায় তাকে স্থায়ী পদের বিপরীতে পদায়ন করা হয়। এরপর ০৮ এপ্রিল তার নিয়োগ বোর্ড সম্পন্ন হলে ৫৬তম সিন্ডিকেট সভায় তাকে স্থায়ী পদে পদায়ন করার কথা ছিল। কিন্তু ২৪ জুন গোলাম নুর স্থায়ী পদে যোগদান করতে রেজিস্ট্রার কার্যালয়ে আসলে জানতে পারেন যে, তার স্থায়ী পদে আর একজনকে ২৩ জুন সিন্ডিকেটে নিয়োগ প্রদান করা হয়েছে যা অমানবিক।

Post MIddle

এ বিষয়ে ভুক্তভোগী গোলাম নুর বলেন, “বিশ্ববিদ্যালয়ের ৫৬ তম সিন্ডিকেট সভায় আমাকে স্থায়ী পদে পদায়ন করার কথা ছিল। সেজন্য এর আগে বোর্ড গঠন করা হয়েছিল, সেখানে আমি সাক্ষাতকারেও অংশগ্রহণ করেছিলাম। কিন্তু কেন আমাকে বঞ্চিত করা হলো তা বুঝতেছিনা।”

অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বলেন, “সেকশন অফিসার (গ্রেড-০২) গোলাম নুরের সাথে যা হয়েছে তা একটি অমানবিক কাজ বলে আমাদের কাছে মনে হয়েছে। কোন চিন্তা থেকে তার সাথে এরকম করা হলো তা উপাচার্য স্যারের সাথে কথা না বলা পর্যন্ত বলা যাচ্ছে না।”

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর-এর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি মিটিং-এ আছেন এবং পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।”

পছন্দের আরো পোস্ট