পথশিশুদের নিয়ে ইফতার

পথশিশুদের পাশে এসে দাঁড়ালো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কিছু স্বপ্নবাজ তরুণ। `সি.অার. সি (Come For Road Child)’ স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে তারা পথের এতিম ও দুঃস্থ শিশুদের নিয়ে এই রোজায় ইফতারের অায়োজন করে।

 
Post MIddle
মানবতা যেখানে বিলুপ্তির পথে, মানুষের অাদর্শ যেখানে অাজ ধ্বংসপ্রাপ্ত, সেখানে এই তরুণ উদ্যোক্তাদের এ ধরণের মানবিক কর্মকাণ্ড নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এর অাগেও সংগঠনটি পথশিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণসহ নানা ধরণের উন্নয়নমূলক কর্মকাণ্ড যথাযথভাবে পালণ করে অাসছে। এক্ষেত্রে, নাহিদ হাসান প্রিন্স, মেহেদী হাসান, সিদরাতুল মুনতাহা (সোহা), উম্মে হাবিবা, মার্জিয়া অর্থি, সিকদার মাহবুব, ইসমাইল হোসেন রিয়াদ প্রভৃতি তরুণ উদ্যোক্তাদের নাম বিশেষভাবে উল্লেখযোগ্য।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সিদরাতুল মুনতাহা (সোহা) এডুকেশন টোয়েন্টিফোরকে জানায়, `অামরা চেয়েছিলাম যারা এতিম, দুঃস্থ ও পথশিশু তাদের নিয়ে ইফতার করতে। অামাদের মনুষ্যত্ববোধ থেকে মনে হয়েছে অামরা হয়তো দু’বেলা পেট ভরে খেতে পারছি, কিন্তু এমন অনেক অবহেলিত শিশু রয়েছে যারা দু’বেলাও পেট ভরে খেতে পারে না।অামরা তাদের পাশে এসে দাঁড়াতে চেয়েছি, সহানুভূতির হাত বাড়িয়ে দিতে চেয়েছি। শুধু রোজার মাসেই নয়, অন্যান্য মাসেও এভাবেই অামরা তাদের পাশে থাকতে চায়, তাদের বিভিন্ন সমস্যা সমাধানে নিরন্তর কাজ করে যেতে চাই। সর্বোপরি, অামরা সবসময় যেকোনো ভালো কাজের সঙ্গেই থাকতে চায়।’
পছন্দের আরো পোস্ট