আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার সমাপনী

‘আসুন প্লাস্টিক দূষণ বন্ধ করি’ – এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে ডিওই-সিইউডিএস-এর দু’দিনব্যাপি আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান গত (২৬ মে ২০১৮) শনিবার চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, প্রকৃতি কে ভালবাসতে হবে, পরিবেশ সুরক্ষা করতে হবে। নির্মল শান্তিপূর্ণ পরিবেশে সুস্থ জীবন-যাপন করার লক্ষ্যে একটি বসবাসযোগ্য আরামদায়ক পৃথিবী গড়তে মনুষ্য জাতির দায়িত্ব সবচেয়ে বেশি। অর্গানাইজেশন, পরিবেশ ও টেকনোলজিকে যথাযথ ব্যবহারের মাধ্যমে টেকসই পরিবেশ সৃষ্টি করা মানুষের অন্যতম পবিত্র দায়িত্ব। প্রকৃতি ও পরিবেশ নিয়ে দুদিনব্যাপি এ বিতর্ক প্রতিযোগিতার পরিবেশ সুরক্ষায় আমাদের বিতার্কিকগনের উপস্থাপিত যৌক্তিক উপস্থাপনা সকলের কাঙ্খিত দুষণমুক্ত বাংলাদেশ বিনির্মাণে বিশেষ ভূমিকা রাখবে মাননীয় উপাচার্য এ প্রত্যাশা ব্যাক্ত করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিইউডিএস-এর এসোসিয়েট মডারেটর চ.বি. আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম-এর পরিচালক জনাব আজাদুর রহমান মল্লিক, ক্লিপ্টন গ্র“পের ডাইয়িং ইউনিট এর সহকারী মহাব্যবস্থাপক জনাব অলক বড়ুয়া, ক্লিপ্টন গ্র“পের নিটিং ডাইয়িং এন্ড প্রিন্টিং এর মহাব্যবস্থাপক জনাব মো. জহির উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিইউডিএস এর সভাপতি জনাব মোহাম্মদ আবু ফয়সাল। উপস্থাপনায় ছিলেন সিইউডিএস এর সাধারণ সম্পাদক জনাব ইনজামামুল হোসাইন। সংসদীয় ধারার এ বিতর্ক প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ২৮টি দল অংশগ্রহণ করে। বিতর্ক প্রতিযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ‘সিইউডিএস’ চ্যাম্পিয়ন এবং বাংলাদেশ প্রকৌশল ও প্রয্ুিক্ত বিশ্ববিদ্যালয় ‘বুয়েটডিসি’ রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে।

পছন্দের আরো পোস্ট