কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক যুগ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। আজ সোমবার র‌্যালির মধ্য  দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কার্যক্রম শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে র‌্যালিটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র প্রতিকৃতির পাদদেশে এসে শেষ হয়।

উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে র‌্যালিতে অংশ নেন শিক্ষক সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ আবু তাহেরসহ, প্রক্টর, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। র‌্যালি শেষে নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এন এম রবিউল আউয়াল চৌধুরীর সঞ্চালনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘মুক্তবুদ্ধি চর্চার স্থান হচ্ছে বিশ্ববিদ্যালয়। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শরীর বেশি ভাল না।

আমাদের যে জায়গায় নিয়ে যাওয়ার কথা ছিল বিভিন্ন কারণে আমরা সে জায়গায় নিতে পারিনি। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রতি সরকারের সুদৃষ্টি রয়েছে। সবার সহযোগিতা নিয়ে আমরা আমাদের কাঙ্খিত জায়গায় পৌছে যাব ইনশাআল্লাহ।’ তিনি অনুষ্ঠানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

পছন্দের আরো পোস্ট