ফাযিল পরীক্ষার ফল প্রকাশ 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাযিল স্নাতক ১ম বর্ষ (অনিয়মিত), ২য় বর্ষ ও ৩য় বর্ষের পরীক্ষা ২০১৬-এর ফল আজ (২৭ মে)  প্রকাশিত হয়েছে। দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অফিসের সম্মেলন-কক্ষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

এসময় তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ফলাফল প্রকাশের সাথে সংশ্লিষ্ট সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান এবং পরের পরীক্ষায় আরও সতর্ক, গতিশীল এবং তৎপর হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সংস্পর্শে মাদ্রাসা শিক্ষায় যথেষ্ঠ অগ্রগতি সাধিত হয়েছে। দেশের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে মাদ্রাসা শিক্ষা অন্যান্য ধারার শিক্ষাব্যবস্থার সঙ্গে সমন্বিতভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। ফল প্রকাশ অনুষ্ঠানে ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, প্রশাসনকে গতিশীল রাখতে ভাইস-চ্যান্সেলর মহোদয় প্রয়োজনীয় তাগিদ দিয়ে থাকেন।

Post MIddle

তাঁর তাগিদের কারণেই ফল প্রকাশে বিলম্ব কম হলো। এছাড়াও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন। ফল প্রকাশ অনুষ্ঠানটি পরিচালনা করেন পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আবুল কালাম আজাদ। প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, টিএসসিসি’র পরিচালক ড. মোঃ বাকী বিল্লাহ, পরিকল্পনা ও উন্নয়ন অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মকর্তবৃন্দ, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব ও ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ফাজিল স্নাতক ১ম বর্ষ (অনিয়মিত) পরীক্ষায় ২৮৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬০৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ২১০৯ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। ফাযিল স্নাতক ২য় বর্ষের পরীক্ষায় ৫০,৯০৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৯৮৫২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৪৪০১৭ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়।

ফাযিল স্নাতক ৩য় বর্ষের পরীক্ষায় ৩৮৩০৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭৭৫৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৩৫১৯৩ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে বিস্তারিত ফলাফল জানা যাবে। উল্লেখ্য, গত ৮ আগস্ট দেশের মোট ২৯২ টি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষাসমূহ শুরু হয়ে চলে ৭ নভেম্বর পর্যন্ত।

পছন্দের আরো পোস্ট