জাককানইবিতে ‘নজরুল বিশ্ববিদ্যালয় সম্মাননা’ পেলেন ৪ গুণী

জাককানইবি প্রতিনিধি

কাজী নজরুল ইসলামের ১১৯ তম নজরুল জয়ন্তী উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আজ (শুক্রবার) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে নজরুল গবেষণায় অবদান ও নজরুল সঙ্গীতে বিশেষ অবদানের জন্যে ৪ জনকে নজরুল বিশ্ববিদ্যালয় সম্মাননা প্রদান করা করা হয়।

উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের শিক্ষক নুসরাত শারমিন তানিয়া ও মাজাহারুল হোসেন তোকদারের সঞ্চালনায় প্রধান অতিথি সহ অনুষ্টানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর, বিভিন্ন অনুষদের ডীন সহ প্রমুখ।

Post MIddle

নজরুল গবেষণায় অবদান স্বরুপ দেশ বরেণ্য বুদ্ধিজীবী, প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার ও আবু হেনা আবদুল আউয়াল এবং নজরুল সঙ্গীতে অবদান স্বরূপ নন্দিত নজরুল শিল্পী এম এ মান্নান ও মালা রায়কে সম্মাননা দেয়া হয়। অনুষ্ঠানের শেষে সম্মাননা প্রাপ্ত ব্যক্তিরা তাদের অনুভূতি প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, গুণীদের সম্মাননা দিয়ে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার সম্মানিত ও গর্বিত বোধ করছি।

অনুষ্ঠানের শেষে নজরুল জয়ন্তী উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়িদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

পছন্দের আরো পোস্ট