চবিতে প্রতিবন্ধী ছাত্রসমাজের ইফতার মাহফিল

গত (২৩ মে) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিবন্ধী ছাত্রসমাজ-এর উদ্যোগে এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিন ও ইপসার সহযোগিতায় এক্সেসেবল স্মার্ট ফোন বিতরণ, আলোচনা সভা ও ইফতার পার্টি বিকাল ৫ টায় চবি চারুকলা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন এবং প্রতিবন্ধী শিার্থীদের স্মার্ট ফোন বিতরণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চ.বি. উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, লায়ন আলহাজ্ব দদিারুল আলম ও ইপসার প্রোগ্রাম ম্যানেজর জনাব ভাস্কর ভট্টাচার্য।

উপাচার্য তাঁর ভাষণে প্রতিবন্ধী শিার্থীদের স্বাগত ও আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, প্রতিবন্ধী শিার্থীরা আমাদের ছেলে-মেয়ে। তাদেরকে যুগোপযোগী শিায় শিতি ও কর্মম করে গড়ে তোলা এবং তাদের প্রতি সহানুভূতিশীল হওয়া আমাদের সকলের নৈতিক দায়িত্ব। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ও ইপসা’র উদ্যোগে তাদেরকে স্মার্ট ফোন বিতরণ করে তাদের পাশে দাঁড়ানোর জন্য উপাচার্য তাঁদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। প্রসঙ্গক্রমে মাননীয় উপাচার্য বলেন, মাহে রমজান আমাদের সংযম ও আত্মশুদ্ধির শিা দেয়। মাহে রমজানের পবিত্রতা রা তথা নিজেদের আত্মশুদ্ধির জন্য সকল প্রকার নেতিবাচক কর্মকান্ড থেকে দূরে থেকে নিজেদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য মাননীয় উপাচার্য প্রতিবন্ধী শিার্থীদের আহবান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি প্রতিবন্ধী ছাত্রসমাজ-এর সভাপতি জনাব মো. আলহাজ উদ্দিন। উপস্থাপনায় ছিলেন জনাব খোরশেদ আলম। অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের মাঝে ৪০টি, কুমিল্লার বিভিন্ন শিাপ্রতিষ্ঠানের শিার্থীদের মাঝে ছয়টি এবং লপিুরের বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের মাঝে চারটিসহ মোট ৫০টি স্মার্ট ফোন বিতরণ করা হয়। এতে চবি প্রতিবন্ধী ছাত্রসমাজের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট