ফিলিস্তিনে ইসরায়েলি হামলা: জাবিতে মানবন্ধন

ফিলিস্তিনের মুক্তিকামী মানুষের ওপর ইসরায়েল হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের অমর একুশ পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংগঠনটির সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ সভাপতি সম্পদ অয়ন মারান্ডি, সাংগঠনিক সম্পাদক শোভন রহমান, দপ্তর সম্পাদক নিশাত তাসনিম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস ইসরায়েলের রাজধানী তেলআবিব থেকে সরিয়ে ফিলিস্তিনের জেরুজালেমে স্থানান্তর, গাজা উপত্যকায় ৫৮ জন ফিলিস্তিনি নাগরিককে হত্যা এবং আড়াই হাজার মুক্তিকামী ফিলিস্তিনি নাগরিককে জখম করার প্রতিবাদে তাঁদের এই মানববন্ধন।

বক্তারা আরো বলেন, সাম্রাজ্যবাদ ও সারাবিশ্বে আধিপত্য বিস্তারের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র বিভিন্ন কূটকৌশল চালিয়ে যাচ্ছে সুদূর অতীত থেকে। ভারতবর্ষের বিভক্তি তাঁর উজ্জ্বল উদাহরণ। তারা ধর্ম, জাতি, গোষ্ঠী ইত্যাদি বিভক্তির ধোঁয়া তুলে ‘ভাগ কর, শাসন কর’ নীতি প্রবর্তন করে আগ্রাসন চালিয়ে যাচ্ছে। বিগত ৮দশক ধরে সাম্রাজ্যবাদ বিস্তারের জন্য মার্কিন প্রভূরা ফিলিস্তিনে এই হত্যাকান্ড চালিয়ে যাচ্ছে।’

মানুষ তার ‘মানুষ’ পরিচয় নিয়ে পৃথিবীব্যাপী চলমান এ নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াবে একদিন বলে আশা প্রকাশ করেন তিনি।

পছন্দের আরো পোস্ট