গ্রিন ইউনিভার্সিটির আইইবি অ্যাক্রেডিটেশন লাভ

রো একধাপ এগুলো গ্রিন ইউনিভার্সিটি। মানসম্মত ল্যাব, লাইব্রেরি, শ্রেণিকক্ষ ও অভিজ্ঞ শিক্ষকদের পরিচালনার স্বীকৃতিস্বরূপ ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইইবি) অ্যাক্রেডিটেশন পেল প্রতিষ্ঠানটির সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ও ইলেক্ট্রিক্যাল এ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ। সম্মানজনক এই সনদ অর্জন করায় এখন থেকে গ্রিন ইউনিভার্সিটির সিএসই ও ইইই বিভাগের স্নাতকধারীরা পেশাদার প্রকৌশলী হিসেবে স্বীকৃতি লাভের জন্য ‘আইইবি’তে আবেদন করতে পারবেন। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তি বা চাকরির জন্য অগ্রাধিকার ভিত্তিতে বিবেচিত হবেন তারা।

Post MIddle

এর আগে আইইবি’র উচ্চ মতাসম্পন্ন একটি দল গ্রিন ইউনিভার্সিটির সিএসই ও ইইই বিভাগ পরিদর্শন করেন এবং গুনগত মান বজায় রেখে শিা প্রদান করায় ‘সন্তোষজনক’ গ্রেড প্রদান করেন। যার ভিত্তিতেই তথ্য যাচাই-বাছাই শেষে অ্যাক্রেডিটেশন প্রদান করে ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি)। গ্রিন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান বলেন, আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান থেকে এ ধরনের সম্মানজনক স্বীকৃতি শুধু সিএসই কিংবা ইইই নয়, অন্যান্য বিভাগের শিার মানোন্নয়নেও উদ্বুদ্ধ করবে।

প্রসঙ্গত, বাংলাদেশে যত বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে; এর মধ্যে গুটিকয়েক প্রতিষ্ঠান আইইবি অ্যাক্রিডিটেশন স্বীকৃতির আওতাভূক্ত।

পছন্দের আরো পোস্ট