বাউয়েটে আন্তঃ বিশ্ববিদ্যালয় প্রযুক্তি মেলা ও প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

নাটেরের বাগাতিপাড়া উপজেলার বাউয়েট ক্যাম্পাসে সরকারি ও বেসরকারি ১৭টি বিশ্ববিদ্যালয়ের তরুণ বিজ্ঞানীদের বিভিন্ন উদ্ভাবনী প্রকল্প নিয়ে দিনব্যাপী শুরু হওয়া আন্তঃ বিশ্ববিদ্যালয় প্রযুক্তি মেলা ও প্রতিযোগিতা ২০১৮ পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের স্কাইলাইট হল রুমে সকালে বাউয়েট কর্তৃক আয়োজিত এই প্রযুক্তি মেলার ফিতা কেটে শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এএইচএম শহীদউল্লাহ, পিএসসি। প্রতিযোগিতায় ৬টি ইভেন্টে ৩৭৫ জন শিক্ষার্থী তাদের উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনের জন্য নিবন্ধন করেন। এবং দেশের ১৭টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করেন। পরে দিন ব্যাপী এই মেলা ও প্রতিযোগীতায় চারটি ক্যাটাগরিতে মোট ছয়টি ইভেন্ট যথাঃ প্রজেক্ট শো (হার্ডওয়্যার, সফট্ওয়্যার), আইডিয়া কনটেস্ট (পোস্টার প্রেজেন্টেশন), অটোক্যাড কম্পিটিশন এবং গেইমিং কনটেস্ট (ফিফা-১৮, এনএফএস মোস্ট ওয়ানটেড) প্রতিযোগীতায় অংশগ্রহণকারী সকলকে সার্টিফিকেট এবং বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে ক্রেস্ট ও প্রাইজমানি প্রদান করা হয়।

এসময় প্রযুক্তি মেলার আহবায়ক প্রফেসর ড. মির্জা আ.ফ.ম রশিদুল হাসান, মেলায় অংশগ্রহনকারী শিল্প-উদ্যোক্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সেনাবাহিনীর অফিসার্সবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দসহ প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট