বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র শরীফকে বাঁচাতে এগিয়ে আসুন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রথম বর্ষের মেধাবী ছাত্র (২০১৭- ১৮ শিক্ষাবর্ষ ) শরিফ আহমেদ । শরিফ দীর্ঘ ছয়(৬) বছর যাবত মরণব্যাধি থ্যালাসেমিয়ায় আক্রান্ত,থ্যালাসেমিয়া এমন একটি রোগ যার ফলে মানুষের দেহে লোহিত রক্ত কনিকা উৎপাদন বন্ধ হয়ে যায়। আক্রান্ত শরীফের শরীরে রক্তশূন্যতা ধরা পরে আরো ৬-৭ বছর আগেই এবং সেটির চূড়ান্ত ভয়ানক অবস্থা দাঁড়ায় থ্যালাসেমিয়ায়। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল এর মেডিসিন এর সহযোগী অধ্যাপক ডা: খোরশেদ আলম জানিয়েছেন আগামী তিন মাসের মধ্যে তাঁর Bone Marrow Transplantation (BMT) করতে হবে, এতে তাঁর প্রায় ৩০ লক্ষ টাকা লাগবে । তাঁর বাবা ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার কান্দানিয়া বাজারে চা বিক্রয় করেন । তাঁর পরিবারের পক্ষে এত টাকা সংগ্রহ করা অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। আমাদের একটু আর্থিক সহায়তাই পারে একজন মেধাবী ছেলের জীবন বাঁচাতে । এই সুন্দর পৃথিবীতে বাঁচার অধিকার সবারই রয়েছে ,তাই সবাই একটু সহযোগিতায় পারে শরিফ আহমেদকে সুস্থ জীবনে ফিরিয়ে আনতে ।

Post MIddle

চিকিৎসার জন্য সময় শেষ হয়ে আসায় শরীফের পরিবার ও  বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ তার সহপাঠী বন্ধুরা ভীষনভাবে চিন্তিত। তাই তারা সহায়তার আহ্বান জানিয়েছেন দেশের বিত্তশালী ব্যক্তিদের কাছে।

শরিফের পরিবার ফিরে পেতে চায় তাদের আদরের সন্তান শরীফকে, শিক্ষকগন ফিরে পেতে চান তাদের প্রিয় ছাত্রটিকে, বন্ধুরা ফিরে পেতে চায় তাদের প্রিয় বন্ধুটিকে, আমাদের সকলের একটু সহযোগিতায় পারে শরিফকে সুস্থ্য করে তুলতে। শরীফের চিকিৎসা সহায়তায় অর্থ সংগ্রহের জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এর ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধাণ প্রফেসর ড. বিজয় ভূষণ দাস এর তত্ত্বাবধানে সোনালী ব্যাংক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শাখায় একটি একাউন্ট খুলেছে  , যার হিসাব নং – (সঞ্চয়ী) ৩৩২৮২০১০০০৩৬৬। এছাড়াও  ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং (রকেট) আইডি- ০১৭৪২২৩৭৯০৭-৬, বিকাশ আইডি-( বিশ্ববিদ্যালয় বিভাগীয় নাম্বার) ০১৭৪২২৩৭৯০৭ ।

পছন্দের আরো পোস্ট