দৃষ্টি প্রতিবন্ধীদের শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে ড.অনুপম সেন

চোখের আলো নেই বলে থেমে থাকে না জীবন। জ্ঞানের আলো যদি থাকে অফুরন্ত আর জ্ঞানের ভা-ার যদি থাকে ৃসমৃদ্ধ তাহলে দৃষ্টিহীনতা কোনো বাঁধা হতে পারে না। প্রজ্ঞার শক্তি পৃথিবীর সবকিছুকে জয় করতে পারে তা-ই দেখিয়ে যাচ্ছে জ্ঞানেরপিয়াসী অদম্য দৃষ্টিপ্রতিবন্ধীরা। দৃষ্টি প্রতিবন্ধী এই শিক্ষার্থীদের মধ্যে যে জ্ঞান, বুদ্ধি, তীক্ষ্মতা রয়েছে তা অনেক অপ্রতিবন্ধী মানুষের মধ্যেও নেই। সব সীমাবদ্ধতাকে কাটিয়ে দৃষ্টি প্রতিবন্ধীদের উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে সরকারের পাশাপাশি শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (কঃ) ট্রাস্ট বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দৃষ্টিহীনদের মাঝে আলো ছড়াচ্ছে।

এ ট্রাস্ট দেশের দুস্থ, এতিম, বয়স্ক, বিধবা, বিপন্ন শিশু, প্রতিবন্ধী ও প্রাান্তিক জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে ও সামাজিক নিরাপত্তামূলক বহুমাত্রিক কর্মসূচি বাস্তবায়নে, অসহায় মানুষের জন্য কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষা, চিকিৎসা সেবা, আপদকালীন সহায়তা প্রদানে, দারিদ্র্য বিমোচন ও মানব সম্পদ তৈরীতে কার্যকর পরিকল্পনা গ্রহণ করে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে চলেছে।

Post MIddle

আজ (২৮ এপ্রিল ২০১৮) শনিবার, সকাল ১০টায়, চট্টগ্রাম প্রেস ক্লাব ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভা-ারী (কঃ) ট্রাস্ট পরিচালিত দারিদ্র্য বিমোচন প্রকল্প এর ব্যবস্থাপনায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. অনুপম সেন এ কথা বলেন।.

বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও পর্ষদ সভাপতি লায়ন আলহাজ¦ দিদারুল আলম চৌধুরীর সভাপতিত্বে এ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. হেলাল উদ্দিন, ওয়ান ব্যাংক লিমিটেড এর পরিচালক- আলহাজ¦ সৈয়দ নুরুল আমিন, পিপল্স ইন্সুরেন্স কোম্পানির সহকারী ব্যবস্থাপনা পরিচালক আলহাজ¦ মোহাম্মদ সিরাজুল মোস্তফা, সরকারী দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয় এর প্রধান শিক্ষক আবদুস সামাদ, দৈনিক সমকাল এর সিনিয়র সহ সম্পাদক নাসির উদ্দিন হায়দার, পর্ষদ সহ সভাপতি কাজী শাহরিয়ার মাহমুদ মনির, পর্ষদ অর্থ সম্পাদক আলহাজ¦ আবদুল্লাহ আল মামুন, পর্ষদ সাধারণ সম্পাদক আবদুল হালিম আল মাসুদ, পর্ষদ সহ-সম্পাদক মোহাম্মদ গিয়াস উদ্দিন চৌধুরী, পর্ষদ প্রচার সম্পাদক মোহাম্মদ নাছের,আহসান উল্লাহ চৌধুরী বিভন,শেখ আবদুল করিম ও মিলাদ-মোনাজাত পরিচালনা করেন আল্লামা শায়েস্তা খান আল আজহারী। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন মোহাম্মদ তাজুল ইসলাম রাজু প্রমুখ।

উল্লেখ্য এ পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম সিটি বিশ^বিদ্যালয় কলেজ, চট্টগ্রাম কলেজ, মুরাদপুর সরকারী দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়, ইসলামিয়া ডিগ্রি কলেজ, হাজেরা তজু বিশ্ববিদ্যালয় কলেজ, হামজারবাগ রহমানিয়া উচ্চ বিদ্যালয় ও উত্তর গোমদ-ী বহুমুখী উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্যরত প্রতিবন্ধী শিক্ষাথীদের মধ্যে ৫,৬৯,০০০ (পাঁচ লক্ষ ঊনসত্তর হাজার) টাকার শিক্ষা ও ব্যবহার্য্য সামগ্রী এবং নগদ অর্থ প্রদান করা হয়।

পছন্দের আরো পোস্ট