সাদার্নে চতুর্থ আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন

সাদার্ন ইউনিভার্সিটিতে চতুর্থ আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব গতকাল সোমবার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়। ইউনিভার্সিটির কেন্দ্রীয় বিতর্ক সংগঠন সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটি (এসইউবিডিএস) এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক মনোজ সেনগুপ্ত। আরও উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান।

Post MIddle

ফাইনালে “সংস্কার নয়, কোটা বাতিল করাই বর্তমান বাংলাদেশের উন্নয়নের জন্য সঠিক সিদ্ধান্ত” এ বিষয়ের প দল ফার্মাসি বিভাগ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে এবং বিপক্ষ দল আইন বিভাগ রানার আপ হয়। পুরো বিতর্কে শ্রেষ্ঠ উদীয়মান বিতার্কিক নির্বাচিত হন ইংরেজি বিভাগের তাসমিয়া তুন সাদিয়া প্রিয়তা এবং সেরা বিতার্কিক আইন বিভাগের মাসুদ রানা।

প্রধান অতিথি মনোজ সেনগুপ্ত বলেন, বিতর্ক মানেই পৃথিবীকে জানা। পৃথিবীর সকল যোগ্য ব্যক্তিরাই যুক্তির চর্চা করেছিলেন। আর তার ধারাবাহিকতা বজায় রেখে বিতর্ক নিয়ে কাজ করছে সাদার্ন। এসময় তিনি মুক্তিযোদ্ধাদের স্মরণ করে পড়ালেখার পাশাপাশি দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার জন্য শিার্থীদের আহবান করেন।

প্রফেসর সরওয়ার জাহান বলেন, বিতর্ক শুধু সুশৃঙ্খল জনগোষ্ঠীই তৈরি করেনা, নিজের জীবন পরিপাটি করে বিতর্ক। পড়ালেখার পাশাপাশি সহঃশিামূলক কার্যক্রমে সাদার্ন সবসময় শিার্থীদের অনুপ্রাণিত করে।

৭টি বিভাগের ১২টি দল নিয়ে এই প্রতিযোগিতা শুরু হয় যেখান থেকে চূড়ান্ত পর্বে মুখোমুখি হয় আইন বিভাগ ও ফার্মাসি বিভাগ। তড়িৎ প্রকৌশল বিভাগের প্রভাষক, দৃষ্টি চট্টগ্রামের যুগ্ন সম্পাদক এবং বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সহ-সভাপতি সাইফুদ্দীন মুন্নার সভাপতিত্বে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে বিচারক ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি আরিফুল ইসলাম এবং সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের ডিবেটিং সোসাইটির সাংগঠনিক সম্পাদক অনির্বাণ বড়ুয়া। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিা বিভাগের সহকারী অধ্যাপক এবং সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটি এর সভাপতি মোহাম্মদ জমির উদ্দীন। শিার্থীদের বিতর্কের প্রতি অনুপ্রাণিত করে বক্তব্য রাখেন সাধারণ শিা বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ সাখাওয়াত উল্লাহ চৌধুরী। এছাড়াও বক্তব্য রাখেন সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটি এর সহ সভাপতি রিদোয়ান আলম আদনান, যুগ্ন সম্পাদক মোহাম্মদ ফয়সাল এবং অর্থ সম্পাদক ফয়সাল রহমান।

পছন্দের আরো পোস্ট