ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানো তাঁর লক্ষ্য

মোঃ কামরুল হাসান শাকিম, জন্ম সিলেট বিভাগের হবিগঞ্জ জেলায় । বাবা মোঃ আব্দুল খালেক ও মা মোছাঃ সাফিয়া খাতুন । বর্তমানে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের ৪র্থ বর্ষে অধ্যয়নরত রয়েছেন ।

সাংবাদিকতা শুরুঃ
লেখালেখি, সংবাদ লেখার প্রতি আগ্রহী বা শখের বশবর্তী হয়ে ২০১৫ সালে তৎকালীন লেখাপড়া২৪ডটকম (বর্তমানে এডুকেশন২৪ডটকম) ক্যাম্পাস সাংবাদিকতায় হাতেখড়ি । বর্তমানে ক্যাম্পাস সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সমসাময়িক বিষয়ে বিভিন্ন জাতীয় দৈনিকে লেখালেখি করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন । ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে বলে তিনি জানান ।

পড়াশুনার পাশাপাশি অন্যান্য সামাজিক কাজকর্মঃ
ছোটবেলা থেকে গম্ভীর প্রকৃতির এই মানুষ সমাজের ছিন্নমূল মানুষের জন্য কিছু একটা করতে সবসময় ভাবতেন । সেজন্য এ বয়স থেকেই বিভিন্ন সমাজ সেবামূলক সংগঠনের সাথে জড়িত রয়েছেন । তাছাড়া সংস্কৃতিমনা হওয়ায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক কর্মে জড়িত রয়েছেন ।

ভবিষ্যত পরিকল্পনাঃ
ছোটবেলা থেকে সমাজের অসহায়, ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানোর ভাবনায় ডাক্তার হবার স্বপ্ন ছিল । তবে সরকারি মেডিক্যালে চান্স না হওয়ায় আর হয়ে উঠেনি । তবে মেডিক্যালে পড়তে না পারলেও কৃষিতে পড়াশুনা শেষ করে কৃষিতেই ক্যারিয়ার গড়তে চান তিনি । কারণ কৃষির মাধ্যমেও সমাজের ছিন্নমূল মানুষের সংস্পর্শে আসা যায় । কৃষি বিষয়ে উচ্চতর ডিগ্রী নিয়ে কৃষি গবেষণায় নিজেকে নিয়োজিত করতে চান ।

প্রিয়ঃ
পোশাকঃ পাঞ্জাবী , খাবারঃ দেশীয় ছোট মাছ আর সাদা ভাত, প্রিয় ব্যক্তিত্ত্বঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । প্রিয় বইঃ জোছনা ও জননীর গল্প – হুমায়ূন আহমেদ ।

মনে পড়েঃ
প্রাইমারি স্কুলে পড়াকালীন আমাদের হেড স্যারের বিদায় বেলায় বৃত্তির স্পেশাল ব্যাচের সকল মেয়েরা প্রচুর কান্না করলেও আমরা দুজন ছেলে শত চেষ্টা করেও চোখে জল আনতে পারিনি ।

পছন্দের আরো পোস্ট