ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল ও বাস্কেটবল প্রতিযোগীতা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ কর্তৃক আয়োজিত শনিবার আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল ও বাস্কেটবল প্রতিযোগীতা-২০২৮ এর উদ্ভোধন অনষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া কমিটির আহবায়ক ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন খেলাধুলার মাধ্যমে একে অপরের সাথে সুম্পর্ক ও সৌহার্র্দতা বাড়াতে হবে।

তিনি শান্তিপূর্ণভাবে খেলাগুলো উপভোগ করে এবং এর মাধ্যমে সকল ধরনের মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদি কর্মকান্ড হতে তরুন সমাজকে নিজেদেরকে দুরে রাখবার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

উদ্ভোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন আমরা সকলে যেন খেলাধুলার মাধ্যমে সকল ধরনের মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদি কর্মকান্ডকে না বলি।

Post MIddle

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল। এবারের আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল ও বাস্কেটবল প্রতিযোগীতায় দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে হতে ১৭টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহন করছে। এই টুর্নামেন্ট চলবে ৭ এপ্রিল পর্যন্ত। দিনের প্রথম ফুটবল খেলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে খেলাটি ১-১ গোলে ড্র হয়।

অপর খেলায় স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয় ৪-০ গোলে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে। অনুষ্ঠানটি পরিচালনা করেন শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক শেখ মুস্তাফিজুর রহমান ও শরীরচর্চা প্রশিক্ষক মাবিলা রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমান, প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাএ-উপদেষ্টা প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, প্রফেসর ড. শামসুল আলম, প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রফেসর ড. মাহবুবল আরফিন, প্রফেসর ড. জাকাারিয়া রহমান, প্রফেসর ড. নাসিম বানু, প্রফেসর ড. রুহল কে এম সালেহ, প্রফেসর ড. গৌতম কুমার দাস, প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম, প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর হোসেন, প্রফেসর ড. মোহাঃ মেহের আলী, সহযোগী অধ্যাপক শাহাদৎ হোসেন আজাদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, গ্রন্হাগারিক (ভারঃ) আতাউর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক(ভারঃ) এইচ এম আলী হাসান, প্রধান প্রকৌশলী (ভারঃ) আলিমুজামান খান, হিসাব পরিচালক (ভারঃ) আকামুদ্দিন বিশ্বাস, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ.কে.আজাদ ও শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক শাহ আলম, মোঃ আসাদুর রহমানসহ কর্মকর্তা সমিতির সভাপতি মোঃ শামছুল ইসলাম জোহা, ছাত্রলীগ ইবি শাখার সাধারন সম্পাদক জুয়েল রানা হালিমসহ বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক , কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্ভোধনী অনুষ্ঠান শেষে লালন সংগীত, নৃত্য ও মনোরম ডিসপ্লে পরিবেশন করা হয়।

পছন্দের আরো পোস্ট