ওকাইআমা ও ইবির মধ্যে সেতুবন্ধনের সূচনা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের অফিসকক্ষে শনিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাপানের ওকায়আমা বিশ্ববিদ্যালয়ের সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র বিনিময়সহ সকল একাডেমিক বিষয়ে সম্পর্কের এক নতুন দিগন্তের দ্বাড় উন্মোচিত হয়েছে।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারীর সাথে এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি কথা বলেন ওকাইআমা বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট (ভাইস-চ্যান্সেলর) প্রফেসর ড. ইয়াসুনুবু’র মনোনীত প্রতিনিধি ওকায়আমা বিশ্ববিদ্যালয়ের সিনিয়ন প্রফেসর ও রিসার্চর্চার ড. হিরোকী হামাদার। ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী এসময় বলেন ইতিমধ্যে চায়নার কনফুসিয়াস ইনিস্টিটিউট এর সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের “চাইনিজ ল্যাঙ্গুয়েজ টিচিং সাইট” নামে এক সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে এবং বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ে বিদেশী শিক্ষক পাঠদান করাচ্ছেন ও বিদেশী ছ্ত্রা পড়াশুনা করছেন।

Post MIddle

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন মহান মুক্তিযুদ্ধে নৈতিক সাহায্যসহ বাংলাদেশের সকল ধরনের উন্নয়ন কর্মকান্ডে জাপান আমাদের সবচেয়ে বড় বন্ধুপ্রতিম অংশীদার। তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশা প্রকাশ করেন আগামী এপ্রিল মাসের শেষের দিকে ওকায়আমা বিশ্ববিদ্যালয়ের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল ইসলামী বিশ্ববিদ্যালয়ে আসবে এবং সে সময় ওকায়আমা বিশ্ববিদ্যালয়ের সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের “এম.ও.ইউ” স্বাক্ষরিত হবে।

ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মমতাজুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. কাজী আখতার হোসেন, আইন ও শরীয়াহ অনুষদের ডিন প্রফেসর ড. রেবা মন্ডল, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাএ-উপদেষ্টা প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, প্রফেসর ড. মোঃ মামুনুর রহমান , প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মন, প্রফেসর ড. মোহাঃ মেহের আলী, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ। উল্লেখ্য যে ভাইস-চ্যান্সেলর এর প্রতিনিধি হিসাবে প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ১০ দিনের সফরে বর্তমানে জাপানের ওকায়আমা বিশ্ববিদ্যালয়ে অবস্থান করছেন।

পছন্দের আরো পোস্ট