পোস্টার প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

খুলনা বিশ্ববিদ্যালয়ে চারুকলা ইনস্টিটিউটে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক শিল্পকর্ম ও পোস্টার প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। ভাস্কর্য ডিসিপ্লিন প্রধান (ভারপ্রাপ্ত) শেখ সাদী ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চারুকলা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চারুকলা ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক প্রফেসর ড. আফরোজা পারভীন। স্বাগত বক্তব্য রাখেন প্রিন্টমেকিং ডিসিপ্লিন প্রধান ড. নিহার রঞ্জন সিংহ। আরও বক্তব্য রাখেন ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিন প্রধান(ভারপ্রাপ্ত) মোঃ নজরুল ইসলাম।

পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। প্রধান অতিথি বলেন, শিল্পকর্মের ধারনা পত্রে যে ভাবনাগুলো তুলে ধরা হয়েছে তা শিক্ষার্থীদের শিল্প চেতনায় এবং তাদের মননে বঙ্গবন্ধু ও বাংলাদেশ স্পর্শ করেছে। এ উপলব্ধি তাদের হৃদয় থেকে উত্থিত। নতুন প্রজন্মের এই শিক্ষার্থীরাই বাংলাদেশকে কাঙ্খিত লক্ষ্যে পৌছে দিতে পারবে।

বিশেষ অতিথি বলেন, চারুকলা প্রধান কাজ শিক্ষার্থীদের মনন তৈরির জায়গাটায় গুরুত্ব পাওয়া। খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থারা বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক শিল্পকর্ম ও পোস্টার প্রতিযোগিতায় যে কাজগুলো প্রদর্শন করেছে তা সত্যিই তাদের মনন ও চেতনায় ধারণের প্রয়াসের বহিঃপ্রকাশ। এর মাধ্যমেই বোঝা যায় খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা দাঁড়িয়ে গেছে, সামনে অগ্রসর হচ্ছে।

অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ শিল্পকর্ম ও পোস্টার প্রতিযোগিতার গ্যালরি ঘুরে দেখেন। অতিথিবৃন্দ চারুকলার শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক শিল্পকর্ম ও পোস্টার প্রতিযোগিতায় প্রদর্শীত শিল্পকর্মের ভুয়শী প্রশংসা করেন। এসময় কলা ও মানবিক স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) সহ ডিসিপ্লিন প্রধান ও বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া কর্মসূচির মধ্যে রয়েছে বিকেল ৫ টায় মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান।

পছন্দের আরো পোস্ট