বেরোবির নির্বাহী প্রকৌশলী সাময়িক বরখাস্ত

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) নির্বাহী প্রকৌশলী ও বিশেষ উন্নয়ন প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলমকে বিশেষ উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ ইব্রাহীম কবির স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে তাকে বরখাস্তের বিষয়টি অবহিত করা হয়।

অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের বিশেষ উন্নয়ন প্রকল্পের টেন্ডার ডকুমেন্টেস ও অন্যান্য কাগজপত্রে ব্যাপক অনিয়ম পরিলক্ষিত হয়েছে। প্রকল্পের আর্থিক বিষয়ে গৃহীত সিদ্ধান্ত সমূহ দুরভিসন্ধিমূলক ও প্রকল্প বাস্তবায়ন প্রক্রিয়ায় সংগঠিত অনিয়মে ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলমের যোগসাজশ রয়েছে। এরই প্রেক্ষিতে বিগত সময়ে যথাযথ জবাব চাওয়া হলে তিনি যে জবাব দিয়েছেন তা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সন্তোষজনক মনে হয়নি।

Post MIddle

অফিস আদেশে আরও বলা হয়েছে, বিশেষ এই প্রকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ড. ওয়াজেদ মিয়ার নাম জড়িত থাকা সত্ত্বেও জাহাঙ্গীর আলমের কর্মকা-ের কারণে নির্মাণকাজে স্থবিরতা বিরাজ করছে। এছাড়া তার এমন কর্মকােে-র জন্য ইউ.জি.সি, শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্নের পাশাপাশি আইনগত ও প্রশাসনিক জটিলতা সৃষ্টি হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কর্মকা- বাধাগ্রস্ত হয়েছে। এর ফলে তাকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ১৯৮৫ এর বিধি-৩ এর অনুচ্ছেদ (বি) এবং (ডি)ধারায় অভিযুক্ত করে একই আইনের বিধি ১১ অনুযায়ী সাময়িক বরখাস্ত করা হয়েছে। সাময়িক বরখাস্ত থাকাকালীন বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন তিনি।

এ বিষয়ে জানতে সাময়িক বরখাস্তকৃত প্রকৌশলী জাহাঙ্গীর আলমের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তার মুঠোফোনটি বন্ধ পাওয় যায়।

এদিকে, সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন রেজিস্ট্রার ইবরাহীম কবীর। তবে, বরখাস্তের কারণ সুনির্দিষ্টভাবে জানতে চাইলে তিনি বলেন, ‘ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলমকে বরখাস্ত করা হয়েছে।’ এর বাইরে তিনি আর কিছু বলতে পারবেন না।

উল্লেখ্য, ঠিকাদারের বিল পরিশোধের অভাবে পরিবহন গ্যারেজ ও স্বাধীনতা স্মারকের কাজও স্থবির হয়ে আছে দুই মাস থেকে।

পছন্দের আরো পোস্ট