হাবিপ্রবিতে প্রথম ব্যাচের রি ইউনিয়ন

আজ (২৩ মার্চ) শুক্রবার থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রথম ব্যাচের দুদিন ব্যাপী পুনর্মিলনী।
এ উপলক্ষ্যে প্রথম ব্যাচের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান গেট, প্রথম গেট ও ক্যাম্পাসের বিভিন্ন বিল্ডিং বর্ণিল ভাবে সাজানো হয়েছে।
এ উপলক্ষে তারা শুক্রবার দুপুর ২টা থেকে ক্যাম্পাসে আসা শুরু করে এবং বিকাল ৫টায় তাদের আলাপচারিতা অনুষ্ঠিত হবে।
আগামীকাল (২৪ মার্চ) শনিবার সকাল ৯.১৫ মিনিটে বেলুন উড়িয়ে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুঃ আবুল কাসেম। এরপর পর্যায়ক্রমে র্যালি, স্মৃতিচারণ, খেলাধুলা, ভ্রমণ, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
Post MIddle
রিইউনিয়নে অন্যান্য ব্যাচের শিক্ষার্থীরাও অংশগ্রহন করবেন বলে জানা গেছে।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ব্যাচের এক শিক্ষার্থী বলেন, এই বিশ্ববিদ্যালয়ের জন্য প্রথম ও দ্বিতীয় ব্যাচের আত্মত্যাগ অপরিসীম, সরকার বিশ্ববিদ্যালয়ের ঘোষণা দেয়ার পর শিক্ষার্থী ভর্তি নেয়া হয় কোন প্রকার প্রজ্ঞাপন জারি ও ভিসি নিয়োগ হওয়া ছাড়াই।
এরপর দ্বিতীয় ব্যাচের ভর্তি ও নেয়া হয় যেখানে প্রথম ব্যাচেরই কোন ক্লাস পরীক্ষা হয়নি। ঝুলে যায় তাদের জীবন, পরে প্রথম ও দ্বিতীয় ব্যাচ একসাথে আন্দোলন করে, দিনের পর দিন ক্যাম্পাসে, ঢাকায় পড়ে থেকে, পুলিশের মার ও লাঠিচার্জের শিকার হন তারা।
অবশেষে দীর্ঘদিন পর প্রজ্ঞাপন জারি হয়। বিশ্ববিদ্যালয়ের ঘোষণা হয় ১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর অথচ প্রজ্ঞাপন জারি হয় ২০০২ সালের ৮ এপ্রিল, এই দীর্ঘদিন তারা নিজেদের জীবন থেকে কুরবানি দিয়েছেন হাবিপ্রবির জন্য।
পছন্দের আরো পোস্ট