নর্দানে আইন বিভাগের গ্রাজুয়েশন ডিনার

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর আইন বিভাগ এক গ্রাজুয়েশন ডিনার এর আয়োজন করে গত ১৫ মার্চ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর এপেলেট ডিভিশনের মাননীয় জাস্টিস মির্জা হোসাইন হায়দার। এতে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসাইন। সামার ও ফল ২০১৭ ব্যাচের গ্রাজুয়েটদের বিদায় উপলক্ষে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আইনজীবিদেরকে বলা হয়ে থাকে Social Engineer। সেই সোশ্যাল ইঞ্জিনিয়ারদেরকেই যোগ্যতা, দক্ষতায় সফলভাবে গড়ে তোলার কাজ করে যাচ্ছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ। আমার জানামতে, দেশের বেসরকারি সকল বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি ঈর্ষণীয় অবস্থান তৈরি করে নিতে সক্ষম হয়েছে নর্দান ইউনিভার্সিটির আইন বিভাগ। এই বিভাগের গ্রাজুয়েটবৃন্দ দেশ ও জাতির কল্যানে নিরলসভাবে কাজ করে যাবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

গেস্ট অব অনারের বক্তব্যে বিশ্ববিদ্যালয় ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ বলেন, আইন বিভাগের নিয়মিত কার্যক্রমের অংশ মুট কোর্টের মাধ্যমে শিক্ষার্থীরা বাংলাদেশ জুডিশিয়াল সিস্টেমের সাথে পরিচিত হতে পারছে।

এতে প্রচলিত তাত্ত্বিক জ্ঞানের সাথে ব্যবহারিক জ্ঞানের সংমিশ্রণ ঘটিয়ে ছাত্রছাত্রীদের সত্যিকার কোর্ট প্রসেডিং এর সঙ্গে পরিচিত করছে। এই ধারা অব্যাহত রেখে শিক্ষার্জনে আরো বাস্তবমূখী জ্ঞানের সংমিশ্রন ঘটানোর জন্য বিভাগের শিক্ষকম-লীকে আহ্বান জানান তিনি।

বিভাগীয় প্রধান আফরোজা বিলকিস এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আনোয়ারুল করিম, ট্রেজারার মোঃ আনোয়ার হোসেন, শিক্ষকমন্ডলী, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট