চবি শিক্ষক সমিতির বিদায় ও বরণ অনুষ্ঠান

আজ (১৯ মার্চ ২০১৮) সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয় হতে অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা এবং নবীন শিক্ষকদের বরণ অনুষ্ঠান চ.বি. ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চ.বি. উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

উপাচার্য তাঁর ভাষণে নবাগত তরুণ মেধাবী শিক্ষকদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত ও প্রাণঢালা অভিনন্দন জানান এবং বিদায়ী সংবর্ধিত শিক্ষকদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ও তাঁদের সুস্বাস্থ্য-দীর্ঘায়ু কামনা করেন। তিনি বলেন, নবাগত মেধাবী তরুণরা আগামীদিনে সুখী-সমৃদ্ধ এবং সকলের কাঙ্খিত মানবিক বাংলাদেশ বিনির্মাণের কারিগর। এ লক্ষ্যে তাঁদেরকে প্রবীণ অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষকদের সান্নিধ্যে জ্ঞান-গবেষণায় আত্মনিবেদিত হতে হবে, শিক্ষকতা জীবনের নৈতিক দর্শন ও মর্মবাণী সঠিকভাবে ধারণ করতে হবে, আত্মপ্রত্যয়ী বিবেকপ্রসূত হয়ে শিক্ষকতার মতো মহান পেশাকে অর্থবহ করে তুলতে জ্ঞান চর্চায় ব্রতী হতে হবে।

Post MIddle

অনুষ্ঠানে উপাচার্য বিদায়ী শিক্ষকদের সম্মাননা ক্রেস্ট, উপহার সামগ্রী ও উত্তরীয় পরিয়ে দেন এবং নবীন শিক্ষকদের ফুলেল শুভেচ্ছা ও উপহার সামগ্রী প্রদান করেন।  চ.বি. শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিহির কুমার রায়ের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. মুহাম্মদ মুয়াজ্জম হোসেন ও অনুষ্ঠান উদযাপন উপ-কমিটির আহবায়ক প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর মনসুর উদ্দিন আহমদ, প্রফেসর ড. মোহাম্মদ শাহ, প্রফেসর ড. আবুল কালাম আযাদ, প্রফেসর ড. মো. ফসিউল আলম, প্রফেসর ড. খান তৌহিদ ওসমান, প্রফেসর ড. মুহাম্মদ শামসুদ্দিন, প্রফেসর ড. জ্যোতি প্রকাশ দত্ত এবং প্রফেসর ড. এ এফ ইমাম আলি।

নবীন শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন জনাব ফণী ভূষণ বিশ্বাস। অনুষ্ঠানে চ.বি. শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট