বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে ইবিতে সেমিনার

বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ভোক্তা অধিকার ও পণ্যে ভেজাল বিরোধী স্বেচ্ছাসেবী সংগঠন কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) এর আয়োজনে এ সেমিনারের আয়োজন করা হয়। রবিবার বেলা ৪টা থেকে টিএসসিসিতে এ অনুষ্ঠান শুরু হয়।

জানা যায়, জাতিসংঘ ঘোষিত প্রতিবছর ১৫ মার্চ বিশ্ব ব্যাপী ভোক্তা অধিকার দিবস পালিত হয়। ক্যাম্পাস বন্ধ থাকায় রবিবার সেমিনারের আয়োজন করে সংগঠনটি। সহ সম্পাদক শামিমুল ইসলামের সঞ্চলনায় অনুষ্ঠানে সভাপতিত্ব ও মুল আলোচক হিসেবে ছিলেন সিওয়াইবি-ইবি শাখা সভাপতি ইমরান শুভ্র।

এসময় অন্যান্যদের মাঝে আলোচক হিসেবে ছিলেন সহ সভাপতি আবদুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক সুমাইয়া পারভিন, সহ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির শুভ। সেমিনারে ভোক্তা অধিকার ও অভিযোগ পদ্ধতি নিয়ে প্রামান্য আলোচনা করেন সাংগঠনিক সম্পাদক আখতার হোসাইন আযাদ। এসময় সংগঠনটির কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্য ও বিশ্ববিদ্যালয়ের অর্ধ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিশ্ব ভোক্তা অধিকার দিবসপ্রধান আলোচক ইমরান শুভ্র বলেন, ‘প্রতিনিয়ত কোনো না কোনোভাবে আমাদের অধিকার লঙ্ঘিত হচ্ছে। এর থেকে প্রতিকারের একমাত্র পথ হলো নিজে অধিকার সম্পার্কে জানা। ভোক্তা অধিকার আইন সম্পর্কে সচেতন হয়ে সুষ্ঠ ভাবে অধিকার আদায় করতে সকলকে এক যোগে কাজ করতে হবে।’

ইরফান রানা

পছন্দের আরো পোস্ট