গণবিতে বঙ্গবন্ধুর ৯৮ তম জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গণ বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (১৭ মার্চ) শনিবার বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি-এর সভাকক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু।

Post MIddle

আলোচনা সভায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের পটভূমি এবং বঙ্গবন্ধু ও বিশ্ব রাজনৈতিক ব্যক্তিত্ব’ শিরোনামে মূল বক্তব্য উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের রাজনীতি ও প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এম নজরুল ইসলাম। পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, আইন ভিাগের বিভাগীয় প্রধান মোঃ রফিকুল আলমসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা বক্তব্য রাখেন।

বক্তরা বলেন-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি জাতির মুক্তির ইতিহাস ও বিশ্বের ইতিহাসে বিরল রাজনৈতিক ব্যক্তিত্ব। তার অবিচল নেত্বত্ব ও বুদ্ধিদীপ্ত কৌশলের কারণে কম সময়ের মধ্যে বাঙালি জাতি স্বাধীনতার স্বাদ পেয়েছে। এই অবিসংবাদিত নেতাকে বুঝতে হলে নতুন প্রজন্মকে তার কর্মজীবনকে জানতে হবে, বুঝতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে নিজ নিজ দায়িত্ব পালনে সচ্ষ্টে হতে হবে। আলোচনা সভা শেষে জন্মদিনের কেক কাটা হয়। গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট