সাউথ এশিয়ান ইউনিভার্সিটি ফেস্টিভ্যালে বিইউএফটি এর শিক্ষার্থীরা

সম্প্রতি ২রা মার্চ ২০১৮ তে ভারতের গুজরাটের গানপাত ইউনিভার্সিটি তে শুরু হয় ১১ তম সাউথ এশিয়ান ইউনিভার্সিটি ফেস্টিভ্যাল। বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার ৮ টি দেশের প্রায় ৬৫০ জন এই ফেস্টিভ্যাল এ অংশগ্রহণ করে। বাংলাদেশসহ ৮টি দেশের প্রায় ৬৫০ জন শিক্ষার্থী এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। বাংলাদেশ এর বিভিন্ন ইউনিভার্সিটি এর সেরাদের নিয়ে ইউজিসি এর মাদ্ধমে ৩২ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল এখানে অংশগ্রহণ করে। অবশেষে বাংলাদেশ এর প্রতিনিধিরাই বেষ্ট পারফর্মেন্স এওয়ার্ড অর্জন করে।

Post MIddle

দক্ষিণ এশিয়ার দেশগুলোর সামাজিক,সাংস্কৃতিক বিষয়গুলো তুলে ধরার জন্যেই এই ইভেন্ট এর আয়োজন করা হয় ভারতে প্রতিবছর। বিজিএমই ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজি (বিইউএফটি) থেকে ৩ জন শিক্ষার্থী এই ইভেন্টে অংশগ্রহণ করে। বিইউএফটি এর ফ্যাশন ডিজাইনিং ডিপার্টমেন্ট এর ১৪২ ব্যাচ এর রুপা সাহা নাচের জন্য, এপারেল ম্যানুফ্যাকচারিং ডিপার্টমেন্ট এর ১৪২ ব্যাচ এর ইমন বিশ্বাস শুভ বিতর্ক এর জন্য এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর ১৭১ ব্যাচ এর রিসালাত অন্তর গানের জন্য এই ইভেন্টে অংশগ্রহণ করে।

বিইউএফটি এবং বাংলাদেশ এর অন্যান্য ভার্সিটি থেকে আগত সকল শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করেন ইভেন্টের আয়োজক এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ইউজিসি এর যুগ্ম সচিব ডা. ফখরুল ইসলাম এবং অন্যান্য সদস্যবৃন্দরা। বিইউএফটি ছাড়াও খুলনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, বাংলাদশে টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়, ব্র্যাক ইউনিভার্সিটি, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় এবং সাউথইস্ট ইউনভার্সিটি-এর শিক্ষার্থীরা লাইট ভোকাল, সোলো সং, গ্রুপ সং, ক্লাসিক্যাল ড্যান্স, ইলোকিউশন, পোস্টার মেকিং, ফটোগ্রাফি, ডিবেট, ক্লেমডেলিং সহ প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে।

পছন্দের আরো পোস্ট