জাতীয় বিশ্ববিদ্যালয়ের মার্চের কর্মসূচি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস, মার্চ গণহত্যা দিবস এবং মহান স্বাধীনতা উদযাপন উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে (এনইউ) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস, ২৫শে মার্চ গণহত্যা দিবস এবং ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় নিম্নবর্ণিত কর্মসূচী গ্রহণ করেন।

১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর নেতৃত্বে সকাল ৮:৩০টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

Post MIddle

২৫শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ক্যাম্পাস, ধানমন্ডি নগর কার্যালয় ও আঞ্চলিক কেন্দ্রসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ অনুষ্ঠিত হবে।

২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদের নেতৃত্বে জাতীয় স্মৃতিসৌধ সাভারে সকাল ৭:৩০টায় পুষ্পস্তবক অর্পণ। একইদিন ধানমন্ডি ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। প্রত্যুষে জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ক্যাম্পাস, ধানমন্ডি নগর কার্যালয় এবং আঞ্চলিক কেন্দ্রসমূহে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হবে।

এছাড়াও মার্চের শেষ সপ্তাহে সুবিধাজনক সময়ে গণহত্যা দিবস এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে পোস্টার প্রদর্শনী ও আলোচনা সভা বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে অনুষ্ঠিত হবে।

পছন্দের আরো পোস্ট