জাতিসংঘের কনফারেন্সে বাংলাদেশি ৩ ছাত্র

জাতিসংঘের কনফারেন্সে যোগ দিতে বাংলাদেশি ৩ ছাত্র যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশ্যে পাড়ি জমিয়েছেন। ইতালিয়ান ডিপ্ল্ম্যোাটিক অ্যাকাডেমির অর্থায়নে আয়োজিত তিন দিনব্যাপি (৯ থেকে ১১ মার্চ) জাতিসংঘে অনুষ্ঠিতব্য ‘ফিউচার উই ওয়ান্ট মডেল ইউনাইটেড ন্যাশন’ শীর্ষক কনফারেন্সে যোগ দিতে মালেয়শিয়ার মালায়া ইউনিভার্সিটির ছাত্র শেখ আরমান, উদয় রহমান ও মানুচেহের শাফি মঙ্গলবার রাতে কুয়ালালামপুর আন্তর্জাতিক এয়ারপোর্ট থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দেন।

তারা মালায়া ইউনিভার্সিটির চতুর্থ বর্ষের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র। জানা গেছে, শেখ আরমান ও শাফি জাতিসংঘের ইয়ুথ জেনারেল অ্যাসেম্বেলিতে উন্নয়নশীল দেশের দআন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ ও দারিদ্রতা দূরীকরণে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নদ-এর উপর বক্তব্য রাখবেন। কনফারেন্সে পৃথিবীর সব দেশের অ্যাম্বাসেডররা উপস্থিত থাকবেন।

এদিকে, মালয়েশিয়া ছাত্রলীগ নেতা ও সানওয়ে ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক শেখ আরমান জাতিসংঘের কনফারেন্সে যোগ দেওয়ায় মালয়েশিয়ায় বাংলাদেশ কমিউনিটিতে শুভেচ্ছা জানিয়েছে।

কমিউনিটি নেতৃবৃন্দরা বলেন, জাতিসংঘের কনফরেন্সে যোগ দেওয়ায় তারা দেশের বাইরে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। এটা শুধু আমাদের গর্ব না পুরো বাংলাদেশের গর্ব।

পছন্দের আরো পোস্ট