নোবিপ্রবি প্রক্টরের পদত্যাগের গুঞ্জন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ মুশফিকুর রহমানসহ প্রক্টরিয়াল বডির ১১ সদস্যের নয়জন সদস্য পদত্যাগ করেছেন বলে গুঞ্জন ছড়িয়েছে।
বিশ্ববিদ্যালয় একাধিক সূত্রে জানা গেছে, শিক্ষকদের সঙ্গে অসাদাচরণের ঘটনার জের ধরেই গতকাল (৬মার্চ) প্রক্টরিয়াল বডির সদস্যদরা পদত্যাগ করেছেন।
এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর মোহাম্মদ মুশফিকুর রহমান জানান, বিশ্ববিদ্যালয় কোনো ঘটনার জেরে নয়, ব্যক্তিগত কারণেই তিনিসহ প্রক্টরিয়াল বডির কয়েকজন সদস্য পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন। তবে পদত্যাগপত্র এখনো জমা দেওয়া হয়নি।
Post MIddle
এ বিষয়ে রেজিস্ট্রার মো. মুমিনুল হক বলেন, প্রক্টরিয়াল বডির পদত্যাগ বিষয়ে অফিশিয়ালি তাকে কিছু জানানো হয়নি। তাঁর কাছে এখনো কোনো কাগজ এসে পোঁছায়নি।
এর আগে, গত রবিবার শিক্ষকদের সঙ্গে অসাদাচরণের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।
এদিকে সাময়িক বহিষ্কার হওয়া শিক্ষার্থী হৃদয় চন্দ্র সাহা দাবি করেন, তিনি ৩ মার্চ সকাল থেকে রংপুর আছেন। গতকাল এক বড় ভাই মুঠোফোনে তাকে বহিষ্কারের বিষয়টি জানিয়েছেন। খবরটি শুনে তিনি হতবাক হয়েছেন।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত ২৭ ফেব্রুয়ারি একাডেমিক কাউন্সিলের বৈঠকে উপাচার্যের একক সিদ্ধান্তে বিশ্ববিদ্যালয়ে আইন অনুষদ খোলার সিদ্ধান্ত হয়। গত রবিবার বিকেলে একদল শিক্ষার্থী উপাচার্যের দপ্তরে গিয়ে পূর্বের ২৫টি বিভাগের সুযোগ-সুবিধা নিশ্চিত না করে নতুন বিভাগ না খোলাসহ বিভিন্ন দাবি তুলে ধরেন। তখন বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যসহ কয়েকজন শিক্ষকের সাথে তাদের বাকবিতণ্ডা হয়। ওই ঘটনার জেরে ছয় শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।
পছন্দের আরো পোস্ট