ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাককানইবিতে ছাত্রলীগের নানা কর্মসূচী

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) নানা কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এ উপলক্ষে আজ বুধবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পনের মধ্য দিয়ে শুরু হয় দিনটির কর্মসূচী। সেখান থেকে একটি আনন্দ র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ‘গাহি সাম্যের গান’ মঞ্চে এসে শেষ হয়। পরে দুপুর ১.০০ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শুরুতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা কবি নজরুল বিশ্ববিদ্যালয় চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক মাসুম হাওলাদার, এইচআরএম বিভাগের সহকারী অধ্যাপক মাসুদ রানা, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মূখার্জী।

কবি নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি নজরুল ইসলাম বাবু’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল হাসান রাকিবের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমান।

তিনি তাঁর বক্তব্যে বলেন, “বঙ্গবন্ধু শুধু আমাদের নেতা নন, তিনি বিশ্বের নেতা। তার আদর্শকে ধারন করতে হবে, এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে সেদিকে সর্বোচ্চ সচেতন থাকতে অনুরোধ করেন। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষনের তাৎপর্যে তিনি বলেন, ৭ই মার্চের বক্তৃতার সেই কবির ভাষনই আজ বিশ্বদরবারে প্রতিষ্ঠিত”।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. নজরুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. জাহিদুল কবির, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবির, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য, বিভিন্ন অনুষদ, বিভাগের নেতাকর্মী, অগ্নিবীণা ও দোলনচাঁপা হল ছাত্রলীগের নেতাকর্মী, বিভিন্ন বিভাগের শিক্ষক, ছাত্র-ছাত্রী, প্রশাসনিক কর্মকর্তা কর্মচারীসহ অনেকেই।

 

পছন্দের আরো পোস্ট