বহিরাগতদের হামলার প্রতিবাদে গণবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

গণ বিশ্ববিদ্যালয়ের ক্যামেস্ট্রি বিভাগের ৭ম সেমিস্টারের শিক্ষার্থী সাইফুল ইসলামের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বাদাম তলায় এ মানববন্ধন কর্মসূচী পালন করে তারা।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একাডেমিক ভবনের সামনে এক সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বহিরাগত ছাত্ররা কীভাবে একটি বিশ্ববিদ্যালয় ছাত্রের উপর হামলা করে তা আমাদের বুঝে আসে না। আমরা এই বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ সময় তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এ সময় হামলাকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে বিচারের দাবিও জানান তারা। দ্রুত দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা না হলে ক্লাস বর্জনের ঘোষণা দেন আন্দোলনরত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

Post MIddle

ভিপি জুয়েল রানা বলেন, বহিরাগত দুর্বৃত্তরা আমাদের উপর হামলা করে পার পেয়ে যেতে পারবে না। সুষ্ঠু তদন্তের মাধ্যমে অতি দ্রুত হামলাকারীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি।

এসময় গণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের নব-নির্বাচিত ভিপি জুয়েল রানা, সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

জানা যায়, শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই সম্মিলন শেষে বহিরাগত কয়েকজন   সাইফুলের উপর অতর্কিত হামলা চালায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

//স

পছন্দের আরো পোস্ট