এইউবিতে সেমিনার

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর শিক্ষা ও প্রশিক্ষণ বিভাগ গত ০৪ মার্চ দেশি বিদেশি স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য “Education and Socialization in Human Needs- a Vital Process of Life to Survive” শীর্ষক একটি প্রশিক্ষণ সেমিনারের আয়োজন করে। প্রশিক্ষণে টেকসই উন্নয়ন নিশ্চিত করতে শিক্ষার বিভিন্ন দিক ও শিক্ষকদের ভূমিকা এবং বিভিন্ন কর্মপরিকল্পনা বিভিন্ন সেশনে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, অভিজ্ঞতা শেয়ারিং ও ব্রেইন স্টোর্মিং পদ্ধতিতে আলোচনা করা হয়।

বর্তমান বিশ্বে একবিংশ শতাব্দির উপযুক্ত দক্ষতা ও অভিজ্ঞতা (21 century’s skills) দিয়ে শিক্ষার্থীদের গড়ে তুলে জ্ঞানী দক্ষ মানবসম্পদ (Knowledgeable skilled workforce) সৃষ্টির মাধ্যমে জ্ঞানভিত্তিক সুষম সমাজ (Knowledge based society) প্রতিষ্ঠার বিষয়টি সেমিনারে প্রাধান্য পায়। এই কাজের প্রধান দায়িত্বশীল হিসেবে শিক্ষকদের চিহ্নিত করে বিভিন্ন দক্ষতা ও অভিজ্ঞতার বিষয়ে বক্তারা মত প্রকাশ করেন। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. এনামুল হক খান। মডারেটর ছিলেন বিভাগীয় প্রধান জনাব এস. এম. গোলাম রাব্বানী।

ফ্যাসিলিটেটর হিসেবে বিভাগীয় শিক্ষক জনাব হাফসা আফরোজ,আকলিমা আক্তার, ফাহমিদা আক্তার, আরিফুর রহমান, মামুন বিন হাবিব ও নূরুল ইমরান বিষয়বস্তু উপস্থাপন করেন।

//স

পছন্দের আরো পোস্ট