বেরোবিতে প্রগতিশীল শিক্ষক সমাজের মানববন্ধন

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল এর উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে এবং দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ‘মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ’-এর শিক্ষকবৃন্দ। রবিবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্ত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

Post MIddle

সংগঠনের সদস্য-সচিব মোহম্মদ রফিউল আজম খান এর সঞ্চালনায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- সংগঠনের ভারপ্রাপ্ত আহবায়ক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ার, শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও সংগঠনের স্টিয়ারিং কমিটির সদস্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সংগঠনের যুগ্ম সদস্য-সচিব তাবিউর রহমান প্রধান, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ রশীদুল ইসলাম, পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জনাব বকুল কুমার চক্রবর্তী প্রমুখ।

প্রতিবাদ-মানববন্ধনে শিক্ষকবৃন্দ বলেন, ‘স্বাধীনতা যুদ্ধের সময় থেকেই যারা এদেশে বুদ্ধিজীবী নিধন করতে চায় এটিও তারই ধারাবাহিকতার অংশ।’ বক্তারা বলেন, মুহাম্মদ জাফর ইকবাল শুধু একজন ব্যক্তি নন তিনি একটি প্রতিষ্ঠান। তাঁর মতো ব্যক্তিকে নিশ্চিহ্ন করার মাধ্যমে এদেশের স্বাধীনতা বিরোধীরা তাদের স্বার্থ হাসিল করতে চায়। হামলাকারীদের বিচারের আওতায় এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে শিক্ষকবৃন্দ সরকারের প্রতি আহবান জানান।

তাঁরা আরো বলেন, বর্তমান সরকারের সকল অর্জনকে ম্লান করে দেয়ার জন্য একটি পক্ষ যেভাবে লেগে আছে তেমনি দেশকে একটি জঙ্গিরাষ্ট্র হিসেবে জাহির করার কাজও করে যাচ্ছে তারা। সুতরাং সমাজের সকলকে এদের বিষয়ে সতর্ক থাকতে হবে। এই ন্যাক্কারজন বর্বোরচিত হামলার বিচারের দাবিতে সব সময় মাঠে থাকার ঘোষণা দেয়া হয় শিক্ষকদের পক্ষ থেকে।

পছন্দের আরো পোস্ট