জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে মেট্রোপলিটনে মানববন্ধন

বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ, মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিন্ডিকেট এবং একাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে বিশাল মানববন্ধন করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিবার। আজ রবিবার সিলেট নগরীর জিন্দাবাজারস্থ বিশ্ববিদ্যালয়ের সিটি ক্যাম্পাসের নিচ থেকে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত এ মানববন্ধনে কয়েকশ’ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী অংশগ্রহণ করেন।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, রেজিস্ট্রার মোহাম্মদ ফজলুর রব তানভীর, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. তাহের বিল্লাল খলিফা, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, আইন ও বিচার বিভাগের ডিন অধ্যাপক ড. রবিউল হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, সিএসই বিভাগের প্রধান চৌধুরী মো. মোকাম্মেল ওয়াহিদ, ইইই বিভাগের প্রধান সহকারি অধ্যাপক মিয়া মো. আসাদুজ্জামান, আইন ও বিচার বিভাগের প্রধান সহকারি অধ্যাপক শেখ আশরাফুর রহমান, পরিচালক (অর্থ) মিহির কান্তি চৌধুরী, পরিচালক (প্রশাসন) তারেক ইসলাম, সহকারি রেজিস্ট্রার ও জনসংযোগ কর্মকর্তা লোকমান আহমদ চৌধুরী, খন্দকার মকসুদ আহমদ প্রমুখ। মানববন্ধনে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ অন্যান্যরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে ড. তৌফিক রহমান চৌধুরী বলেন, ‘দেশবরেণ্য শিক্ষাবিদ, মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিবারের সদস্য অধ্যাপক ড. জাফর ইকবালের উপর যে হামলার ঘটনা ঘটেছে, তা ন্যক্কারজনক ও বর্বরোচিত। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসাথে যে বা যারা এই হামলার সাথে জড়িত, আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’ তিনি আরো বলেন, ‘ড. জাফর ইকবালের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করায় আমরা জাতির জনকের কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

জাফর ইকবালের উপর হামলার পরপরই গণমাধ্যমের সচেতন ভূমিকার প্রশংসা এবং মেট্রোপলিটন ইউনিভার্সিটির মানববন্ধনে উপস্থিত হওয়া গণমাধ্যমকর্মীসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন ড. তৌফিক।

পছন্দের আরো পোস্ট