বশেমুরবিপ্রবির ‘শেখ রেহেনা হলের ‘ নতুন প্রভোস্ট

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেখ রেহেনা হলের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মজনুর রশিদ। তিনি আগামী তিন বছরের জন্য শেখ রেহেনা হলের প্রভোস্টের দায়িত্ব পালন করবেন।
শেখ রেহেনা হলেন নতুন দায়িত্ব পাওয়া নিয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের সাথে হলের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।
নতুন প্রভোস্টের দায়িত্ব পাওয়া সহকারী অধ্যাপক মোঃ মজনুর রশিদ বলেন, “সর্বপ্রথম ধন্যবাদ জানাই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়কে, যিনি আমাকে পরপর দুইবার দুটি হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালনের সুযোগ দিয়েছেন।
শেখ রেহেনা হলটি যেহেতু সম্পূর্ণ নতুন হল তাই আমি অতি দ্রুততার সাথে ছাত্রীদের সিটের ব্যবস্থা থেকে শুরু করে ফ্যান, লাইট, খাবার সহ সকল বিষয় সমাধানের চেষ্টা করছি।
Post MIddle
তিনি আরো জানান, শেখ রেহেনা হলের আবাসিক ছাত্রীদের যাবতীয় কল্যাণের জন্য কাজ করে যাব। সবাইকে সাথে নিয়ে হলের পড়ালেখার জন্য সুষ্ঠু পরিবেশ বজায় রাখার চেষ্টা করব। হলের শৃঙ্খলা ও পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে বিশেষ খেয়াল রাখব। নতুন শিক্ষার্থীদের হলে আবাসিকতা প্রদানের ক্ষেত্রে বিভাগীয় মেধাক্রম অনুসরণ করা হলেও দারিদ্রতার দিকটি বিবেচনা করা হবে।
উল্লেখ্য যে, এর আগে তিনি স্বাধীনতা দিবস হলের প্রভোস্ট ছিলেন।স্বাধীনতা দিবস হলের দায়িত্ব যথাযথভাবে পালন করেন।
তার দায়িত্বকালীন সময়ের বিষয় সম্পর্কে স্বাধীনতা দিবস হলের আবাসিক ছাত্রদের কাছ থেকে জানা যায় যে, তিনি ছাত্রদের পড়াশোনা করার জন্য সুন্দর, সুষ্ঠ, পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ গড়ে তোলেন।
তিনি গণরুমের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে অবৈধ দখলকৃত রিডিং রুমটি পুনরুদ্ধার করে, সেখানে বিভিন্ন সুযোগ-সুবিধাসহ পুনরায় চালু করেন। ডাইনিং রুমে স্থায়ীভাবে চেয়ার-টেবিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা করেন।
পছন্দের আরো পোস্ট