ড. জাফর ইকবালকে ছুরিকাঘাত

জনপ্রিয় কথাসাহিত্যিক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে উপর্যুপরি ছুরিকাঘাত করা হয়েছে।
ক্যাম্পাসে শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের মুক্তমঞ্চে এ ঘটনা ঘটেছে। এ ঘটনার পর রক্তাক্ত অবস্থায় ড. মুহম্মদ জাফর ইকবালকে ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে প্রত্যক্ষদর্শীরা জানান তার অবস্থা আশঙ্কামুক্ত এবং তিনি কথা বলছেন।
অপরদিকে ছুরিকাঘাতকারী যুবককে তাৎক্ষণিকভাবে আটক করেছে ছাত্ররা। হামলাকারি যুবককে গণপিটুনি দিয়েছে উপস্থিত ছাত্ররা।

হামলার ঘটনায় ড. জাফর ইকবালের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কনস্টবল ইব্রাহীমও আহত হন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায় গতকাল শুক্রবার ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দুইদিনব্যাপী অনুষ্ঠান চলছিল। গতকাল বিভাগীয় সভাপতি হিসেবে এর উদ্বোধন করেছিলেন ড. জাফর ইকবাল। আজ বিকালে উক্তমঞ্চে ‘রবোফাইট’ অনুষ্ঠানে পিছনদিক থেকে তার উপর হামলা চালানো হয়।
বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক মো. রাশেদ তালুকদার জানিয়েছেন, মুক্তমঞ্চ এলাকায় পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে ড. জাফর ইকবালের মাথায় আঘাত করা হয়। তবে সঙ্গে সঙ্গে হামলাকারীকে আটক করা হয়েছে। হামলাকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাকি বহিরাগত তা এখনও নিশ্চিত করা সম্ভব হয়নি।
ড. জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদীন জানান, স্যারকে মাথায় আঘাত করা হয়েছে। এ মুহূর্তে তিনি সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনার প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ শুরু করেছে শিক্ষার্থীরা।
পছন্দের আরো পোস্ট