চবি মহিলা সংসদের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মহিলা সংসদের বার্ষিক সাধারণ সভা ২৩ ফেব্রুয়ারি উক্ত সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। চবি মহিলা সংসদের সম্মানিত সভানেত্রী জনাব সেলিনা আখতারের সভাপতিত্বে এবং ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) জনাব মো. ফরহাদ হোসেন খান-এর পরিচালনায় উক্ত সংসদের বার্ষিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদিকা জনাব সাজিয়া আফরিন খান। কোষাধ্যক্ষ মিসেস জামিলা আক্তার ২০১৭ সালের এবং সাংস্কৃতিক সম্পাদিকা জনাব সাহিদা ইয়াসমিন নীপবন সংগীত বিদ্যালয় ও কোরাআন ক্লাসের বার্ষিক হিসাব বিবরণী পেশ করেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সংসদের সদস্য জনাব সৌওকতারা বেগম এবং অনুষ্ঠানে ‘৫২ এর ভাষা আন্দোলনের বীর শহীদদের সম্মানে দাঁড়িয়ে একমিনিট নীরবতা পালন করা হয়।

উপাচার্য তাঁর ভাষণে চবি মহিলা সংসদের সদস্যদের স্বাগত ও শুভেচ্ছা জানান। তিনি বলেন, চবি মহিলা সংসদ ১৯৭৬ সন থেকে এর যাত্রা শুরু করলেও এই সংসদের নিজস্ব কোন ঠিকানা, ভবন ও অনুমোদিত গঠনতন্ত্র ছিল না। সার্বিক বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণপূর্বক এই মহিলা সংসদ বর্তমানে নিজস্ব ভবনে মনোরম-নান্দনিক পরিবেশে তাঁদের কার্যক্রম পরিচালনা করছে, এটা অত্যন্ত আনন্দের ও গৌরবের। মহিলা সংসদের সদস্যবৃন্দ পারস্পরিক বন্ধুত্ব, সৌহার্দ ও মমত্ববোধ অক্ষুন্ন রেখে বিনোদন, ক্রীড়া, সাহিত্য-সংস্কৃতি কার্যক্রমসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমে তাঁরা নারীসমাজের যোগ্য প্রতিনিধি হয়ে উন্নত-সমৃদ্ধ দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখবেন তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

সম্মানিত সভানেত্রী চবি মহিলা সংসদের ২০১৮-২০১৯ কার্যকরী পরিষদের সদস্যবৃন্দকে পরিচয় করিয়ে দিয়ে বলেন, এ সংসদ অনুমোদিত গঠনতন্ত্রের আলোকে পরিচালিত হবে। তিনি সংসদের যাবতীয় কার্যক্রম সুষ্ঠু, সুচারূ ও মনোরম পরিবেশে পরিচালনার ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

নব নির্বাচিত কর্মকর্তারা হলেন-সহ-সভানেত্রী জনাব লাইলুন নাহার, সম্পাদিকা জামিলা আক্তার হ্যাপি, সহ সম্পাদিকা নাজমা ইয়াসমিন, কোষাধ্যক্ষ তৃষা নাথ, সাংস্কৃতিক সম্পাদিকা সাহিদা আক্তার কলি, প্রচার ও প্রকাশনা সম্পাদিকা নুসরাত সীমা, ক্রীড়া সম্পাদিক রেজিনা আক্তার জুলি এবং কার্যনির্বাহী সদস্য-সর্বজনাব মনোয়ারা ইসলাম, অভি বড়ূয়া ও শওকত আরা পারভীন। অনুষ্ঠানে চবি চীফ ইঞ্জিনিয়ার জনাব আবু সাঈদ হোসেন সহ মহিলা সংসদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

//স

পছন্দের আরো পোস্ট