সাদার্ন ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

যথাযথ মর্যাদা এবং বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাদার্ন ইউনিভার্সিটি পালন করলো আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস-২০১৮। অমর ২১ শে উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিলো সকালে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ, র‌্যালি, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ আলোচনা সভা।

Post MIddle

২১ ফেব্রুয়ারি সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয় হল রুমে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান, বিভিন্ন বিভাগের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকবৃন্দ ও কর্মকর্তাসহ শিক্ষার্থীরা।

আলোচনায় সভায় বক্তারা বলেন, বাংলা আমাদের অহংকার কারণ এই ভাষার মাধ্যমে আমরা বিশ্বের কাছে বীরের জাতি হিসেবে পরিচিত হয়েছি। স্বাধীনতার সূচনায় হয়েছিলো মহান ৫২’র ভাষা আন্দোলনের মাধ্যমে। । আজ শ্রদ্ধা ভরে স্মরণ ও মাগফেরাত কামনা করছি সেইসব বীরদের জন্য যাঁেদর আত্মত্যাগেই আমরা বাংলা ভাষায় কথা বলতে পারছি।

পছন্দের আরো পোস্ট