নোবিপ্রবিতে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বর্ণাঢ্য আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস ২০১৮ উদযাপন করা হয়। এ উপলক্ষে আজ বুধবার (২১ ফেব্রুয়ারি ২০১৮) সকালে শোভাযাত্রা ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে ভাষা শহীদ আবদুস সালাম হল ঘুরে বিশ্ববিদ্যালয় এবং এলাকাভিত্তিক নানা সংগঠন ও পরিষদের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। শহীদ মিনারে প্রথমে নোবিপ্রবি বিভিন্ন ইনস্টিটিউট, হল, বিভাগ, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশন এর পক্ষ থেকে পুষ্পাঞ্জলি নিবেদন করা হয়।

পরে বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি মাননীয় উপাচার্য প্রফেরসর ড. এম অহিদুজ্জামান। উপস্থিত থেকে বক্তৃতা করেন বিশেষ অতিথি উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর মো. হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল্লাহ আল মামুন, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক এবং কর্মকর্তা পরিষদের সভাপতি ডাঃ মো. মোখলেস উজ জামান প্রমুখ।

Post MIddle

সভায় বক্তারা মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবসের মাহাত্ম্য ও গুরুত্ব তুলে ধরেন এবং ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারিতে ভাষা আন্দোলনে নিহত শহীদদের গভীর শ্রদ্ধাবরে স্মরণ করেন। এসময় নোবিপ্রবি বিভিন্ন অনুষদসমুহের ডিন, ইনস্টিটিউট ও দপ্তরসমুহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়কবৃন্দ, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

//স

পছন্দের আরো পোস্ট