ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধা

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাবি রিপোর্টার্স ইউনিটি (রুরু)।

বুধবার সকাল ৯টায় রিপোর্টার্স ইউনিটির কার্যালয় রাকসু ভবনের সামনে থেকে একটি মিছিল বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

পুষ্পস্তবক অর্পণ শেষে ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরে সংক্ষিপ্ত বক্তব্যে রিপোর্টার্স ইউনিটির সভাপতি শিহাবুল ইসলাম বলেন, ‘১৯৫২ সালের আজকের এই দিনে মায়ের ভাষা রক্ষার্থে জীবন দিয়েছিলেন আমাদের ভাইয়েরা। ভাষার জন্য এভাবে জীবনদান পৃথিবীতে বিরল। তাদের সে আত্মাহুতি আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেলেও আমরা ভাষার মর্যাদা রক্ষার্থে উদাসীন। আমরা সবাই সবার জায়গা থেকে ভাষার সঠিক ব্যবহারে সচেষ্ট থাকবো।’

রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আলী ইউনুস হৃদয়ের সঞ্চালনায় কর্মসূচিতে উপস্থিত ছিলেনÑ সহ-সভাপতি ফারুক খান, রাইসা জান্নাত, মাহফুজ মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক মর্তুজা নুর, সাংগঠনিক সম্পাদক খায়রুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক রিজভী আহমেদ, দফতর সম্পাদক আরাফাত রাহমান, কোষাধ্যক্ষ মাহমুদুল হাসান, প্রচার সম্পাদক আহমেদ ফরিদ, তথ্য ও যোগাযোাগ বিষয়ক সম্পাদক ইয়াজিম পলাশ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক উজ্জ্বল সায়েম, অ্যাপায়ন বিষয়ক সম্পাদক খুর্শিদ রাজীব, ক্রীড়া সম্পাদক মমিনুর মমিনসহ রিপোর্টার্স ইউনিটির অন্য সদস্যরা।

//স

পছন্দের আরো পোস্ট