জাবিতে চিত্রকর্ম প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, ভারত ও বাংলাদেশের জনসংখ্যার বিশাল অংশ তরুণ। তাই, ভারত সরকার এ দুই দেশের তরুণদের মধ্যে মৈত্রী ও পারস্পরিক বোঝাপড়ার বন্ধনকে এগিয়ে নিতে আগ্রহী।

হাই কমিশনার গতকাল সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ভারত ও বাংলাদেশ কর্তৃক আয়োজিত চিত্রকর্ম প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহযোগিতায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও আর্টস ইনস্টিটিউটের ৫০জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

হাই কমিশনার শিল্পকলায় নৈপুণ্য অর্জনের ক্ষেত্র অনুসন্ধানে বাংলাদেশের শিক্ষার্থীদের ভারত সফরের আমন্ত্রণ জানান। অনুষ্ঠানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম তাঁর ভাষণে ভারত ও বাংলাদেশের সুদীর্ঘকালের সম্পর্কের নানাদিক তুলে ধরেন।

Post MIddle

উপাচার্য বলেন, ১৯৭১-এ বাংলাদেশ অনেক ভীতিকর পরিস্থিতি মোকাবেলা করলেও সুন্দর আগামীর স্বপ্নও দেখেছে। ভারত এই সুন্দর স্বপ্ন দেখতে সাহায্য করেছে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চারুকলা বিভাগের সভাপতি এম এম ময়েজউদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, শিল্পী রফিকুন নবী প্রমুখ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট