সাদার্ন ইউনিভার্সিটিতে মোটিভেশনাল প্রোগ্রাম বি এ ড্রিমার অনুষ্ঠিত

সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোগে ক্যারিয়ার টক : বি এ ড্রিমার বিষয়ক মোটিভেশনাল প্রোগ্রাম গতকাল বৃহস্পতিবার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মিডিয়া, কমিউনিক্যাশন ও পাবলিক রিলেশান বিশেষজ্ঞ সাকিব সুফি। উল্লেখ্য পর পর দু’বার ইউনিসেফ মিনা মিডিয়া এওয়ার্ড প্রাপ্ত সাকিব সুফি কর্ম জীবনে এফএম রেডিও, ভয়েস অব আমিরিকাসহ বিভিন্ন গণমাধ্যমে উচ্চ পদে কর্মরত ছিলেন এবং বর্তমানে মিডিয়া বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন। একাডেমিক কোর্সের অংশ হিসেবে ক্যারিয়ার প্ল্যানিং বিষয়ে শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে ও কাঙ্খিত সফলতা অর্জনে উৎসাহিত করতে এ ধরনের প্রশিক্ষণমূলক কর্মশালার আয়োজন করা হয়।

প্রধান অতিথি প্রফেসর সরওয়ার জাহান বলেন, জীবনের লক্ষ্য সঠিক না হলে ডিগ্রি অর্জন করেও হতাশায় ভুগতে হয় শিক্ষার্থীদের। তাই পড়াশুনার সাথে সাথে ক্যারিয়ার বিষয়ে সুনির্দিষ্ট পরিকল্পনা থাকা উচিৎ। সাদার্ন ইউনিভার্সিটির ক্যারিয়ার সেন্টার শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গঠনে আন্তরিকভাবে কাজ করছে। মোটিভেশনাল প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে সফল ব্যক্তিদের সাথে শিক্ষার্থীরা ক্যারিয়ার ভাবনা নিয়ে কথা বলার সুযোগ পাচ্ছে। আমার বিশ্বাস এ ধরনের অনুষ্ঠান শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে উৎসাহ দেবে।

Post MIddle

মুখ্য আলোচক সাকিব সুফি বলেন, জীবনের স্বপ্ন সুনির্দিষ্ট করে তা পূরণে কঠোর শ্রম ও সাধনা করতে হবে । স্বপ্ন ঘুমিয়ে দেখার বিষয় নয় বরং যা অর্জন না করা পর্যন্ত মনের সন্তুষ্টি আসেনা সেটাই স্বপ্ন। কারো চাপে নয়, নিজের মনকে প্রশ্ন করে তবেই স্বপ্ন ঠিক কর তুমি আসলেই কি হতে চাও। সফলতা সহসা আসেনা, ধাপে ধাপে এগিয়ে যেতে হবে আর তার জন্য প্রয়োজন সময়ের সঠিক ব্যবহার ও পরিকল্পনা। এসময় তিনি শিক্ষার্থীদের সাথে নিজের জীবনের অভিজ্ঞতা বর্ণনা করেন।

ডেপুটি ডিরেক্টর রিজোয়ান রাজনের তত্ত্বাবধানে আয়োজিত অনুষ্ঠানে ক্যারিয়ার প্ল্যানিং বিষয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

//স

পছন্দের আরো পোস্ট