খুবিতে কৃষি বিতর্ক প্রতিযোগিতা

আজ (৯ ফেব্রুয়ারি) শুক্রবার ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের স্থাপত্য ডিসিপ্লিনের উঠানে এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের আয়োজনে এবং আইএএএস বাংলাদেশের সহযোগিতায় প্রথম কৃষি বিতর্ক প্রতিযোগিতা-২০১৮ অনুষ্ঠিত হয়। এই বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিলো কৃষকের নায্যমূল্য পাওনা নিশ্চিত করণে প্রশাসনের চেয়ে সমাজের ভূমিকা বেশি। বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দল ও বিরোধী দল হিসেবে শিক্ষার্থীদের দুইটি দল অংশগ্রহণ করে। উক্ত প্রতিযোগিতায় সরকারি দল চ্যাম্পিয়ন হয়।

এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সরদার শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর ড. আশীষ কুমার দাস চ্যাম্পিয়ন সরকারি দলের হাতে পুরস্কার তুলে দেন। প্রতিযোগিতায় সরকারি দলের বক্তারা ছিলেন যথাক্রমে মেহেদী হাসান প্রিতম, কামরুল হাসান রিফাত এবং কাজী মোহাইমেন আলম অর্ণপ।

অপরদিকে বেসরকারি দলের বক্তারা ছিলেন যথাক্রমে ফারজানা ইসলাম নাফিলা, ফাতেমা চৌধুরী এবং জান্নাতুল ফেরদৌস মিম। বিতর্ক প্রতিযোগিতায় সেরা বক্তা হিসেবে নির্বাচিত হন মেহেদী হাসান প্রিতম। এ সময় বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষার্থী ও নৈয়ায়িকের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

//স

পছন্দের আরো পোস্ট