কুবিতে প্রভোস্ট ও ৬ অনুষদের ডিন নিয়োগ

কুমিল্লা বিশ্ববিদ্যাললয়ের সদ্য নিযোক্ত উপাচার্য কর্মব্যস্ততায় দিন পার করছেন। প্রত্যেক দিন কিছু কিছু গুরুত্বপূর্ণ ইতিবাচক সিদ্ধান্ত নিচ্ছেন তিনি। দীর্ঘ দিন ভারপ্রাপ্ত প্রভোস্ট দিয়ে চলছিলো বিশ্ববিদ্যালয়ের (কুবি) একটি আবাসিক হল। আর ২টি অনুষদে প্রতিষ্ঠার পর থেকে নিয়োগ দেওয়া হয়নি ডিন। ফলে প্রশাসনিক ও একাডেমিক কাজে কিছুটা সঙ্কট তৈরি হয়। তবে সদ্য নিয়োগ পাওয়া উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী মঙ্গলবার একই সঙ্গে হলের প্রভোস্ট এবং ৬টি অনুষদের ডিন নিয়োগ দিয়েছেন। এতে উপাচার্যের কর্মব্যস্ততা নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে ইতিবাচক সাড়া পাচ্ছে ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন-২০০৬ এর ধারা ২২ (৬) অনুযায়ী প্রভোস্ট এবং ডিনদের নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: মজিবুর রহমান মজুমদার। নিয়োগপ্রাপ্তরা আগামী ২ বছর এ পদে দায়িত্ব পানল করবেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী। আর ছয়টি অনুষদের ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন যথাক্রমে রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ. কে. এম. রায়হান উদ্দিন (বিজ্ঞান অনুষদ), লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মাসুদা কামাল (সমাজবিজ্ঞান অনুষদ), বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামানকে (কলা ও মানবিক অনুষদ), মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার (বিজনেস স্টাডিস অনুষদ), পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সজল চন্দ্র মজুমদার (প্রকৌশল অনুষদ) এবং অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ (আইন অনুষদ)।

//স

পছন্দের আরো পোস্ট