প্রাণোচ্ছ্বল খেলার মন্থর সমাপনী

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে শিক্ষকদের অংশগ্রহণে আন্তঃঅনুষদের মধ্যে টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট। আজ ৬ ফেব্রুয়ারি দুপুরে খেলার উদ্ভোধন ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমান ।

বিশ্ববিদ্যালয়ের ৪টি অনুষদের শিক্ষকদের মধ্যে চলছে এই ক্রিকেট টুর্নামেন্ট । অনুষদ গুলোর মধ্যে রয়েছে কলা, বিজ্ঞান, বিবিএ ও সমাজিক বিজ্ঞান ।প্রথম খেলাটি অনুষ্ঠিত হয়েছে কলা অনুষদ বনাম বিজ্ঞান অনুষদ এবং দিনের পরবর্তী খেলা অনুষ্টিত হয়েছে সামাজিক বিজ্ঞান অনুষদ বনাম বিবিএ অনুষদ । আলোক স্বল্পতার কারণে ম্যাচটি আগামীকাল পুনরায় বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। সেখানে সামাজিক বিজ্ঞান অনুষদের দেওয়া ৯০ রানের টার্গেটে বিবিএ অনুষদের সংগ্রহ ০৭ ওভারে ৪৭। পরবর্তী দিনের খেলার তাদের প্রয়োজন ৩ ওভারে ৪৩ রান। যে দল জয়লাভ করবে তারা আগামীকাল ফাইনাল ম্যাচ খেলবে। বিজ্ঞান অনুষদের শিক্ষকরা ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে ।

উল্লেখ্য উৎসবমুখর পরিবেশে চলছিল শিক্ষকদের খেলা । খেলার মাঠের চারপাশ ঘিরে ছিল বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা । আজ শিক্ষকরাও যেন খুব সাধারণ ভাবে মিশে গিয়েছিল সাধারণ শিক্ষার্থীদের সাথে যেন টিএসসি বিহীন আরেক টিএসসি হয়ে উঠেছিলো আজ জাককানইবির খেলার মাঠ ।

Post MIddle

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচটি পন্ড হওয়ার পর হতাশা ছড়িয়ে পড়ে মাঠে উপস্থিত থাকা দর্শকদের মাঝে। বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে রেকর্ড সংখ্যক দর্শকে ঠাসা নিজ নিজ অনুষদের সাপোর্টে এগিয়ে যাচ্ছিলো খেলা। হঠাৎ পূর্বোল্লিখিত নোটিশ ছাড়াই আলোক স্বল্পতার কারণে আচমকা ১০ ওভারের খেলা ৭ম ওভারে এসে বন্ধ করে দেয়ায় সাধারণ শিক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া তৈরী হয়। সাধারণ শিক্ষার্থীরা বলেন, পর্যাপ্ত আলোক থাকা অবস্থায় এমন একটি ম্যাচ বন্ধ করে দেওয়ায় আমরা হতাশ হয়েছি। ইচ্ছে করলেই আরো ৩ ওভার অনায়েশে বেলা থাকতেই শেষ হতো।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আসিফ বলেন, যে অবস্থায় খেলা স্থগিত করা হয়েছে সময়ের অযুহাতে তা অনেকটাই নাটকীয়। দুপক্ষ আলোচনার সাপেক্ষে যে সময় নষ্ট করেছে সে সময়ে অনায়াসে খেলাটি সম্পন্ন করা যেত। অপর আরেক শিক্ষার্থী সুজন বলেন, ক্রিকেট খেলা একটি নিয়মতান্ত্রিক খেলা কিন্তু আজ যে নিয়মবহির্ভুত ভাবে খেলা স্থগিত করা হলো তাতে একটি অসম প্রতিযোগীতার সৃষ্টি হয়েছে। যার ফলে খেলার অবশিষ্ট অংশ ফাইনাল খেলার পূর্বে অনুষ্ঠিত হবে । এতে করে যে দলই জয়ী হোক না কেন ফাইনাল খেলায় বিজ্ঞান অনুষদের সাথে একটি অসম প্রতিযোগীতার খেলা হবে।

পছন্দের আরো পোস্ট